অসহায় প্রবাসীদের পাশে মিরসরাই সমিতি ওমান

286

 

মিরসরাই প্রতিনিধি

ভালোবাসা সব অসহায়ের তরে এই শ্লোগানকে সামনে রেখে প্রবাসের বুকে দূস্থ-মানবতার সেবায় একমাত্র সংগঠন ‘মিরসরাই সমিতি ওমান’ কাজ করে যাচ্ছে। ২০১৭ সালে সংগঠনের প্রতিষ্ঠার পর থেকে মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছেন সংগঠনিক নেতৃবৃন্দ।

সম্প্রতি ওমানের মোছেনা এলাকায় আত্মহত্যা করেন মিরসরাই উপজেলার মঘাদিয়া ইউনিয়নের কবির আহম্মদের ছেলে শরিফ উদ্দিন। কিন্তু তার লাশ দেশে পাঠানোর মত কোন টাকা ছিল না। দেশের দরিদ্র পরিবারের পক্ষে টাকা পাঠানো সম্ভব নয়। তখন তার লাশ দেশের পাঠানোর জন্য খরচ বহন করেন ওমান সমিতি। ওমানের মাসকাট এলাকায় অসুস্থ্য হয়ে চিকিৎসাধীন অবস্থায় রয়েল হাসপাতালে মারা যান মঘাদিয়া ইউনিয়নের বাসিন্দা, প্রবাসী মো. কাশেম। বাংলাদেশ দূতাবাস ওমানের সহযোগিতায় মিরসরাই সমিতির ওমানের তত্ত্বাবধানে সার্বিক সহযোগিতা করা হয়। বাইয়ারহাট পৌর এলাকার বাসিন্দা শামসুল হক অসুস্থ হয়ে ওমানের সোহার মেডিকেলে ভর্তি ছিলেন। মিরসরাই সমিতির ওমানের সভাপতি মোহাম্মদ সিআইপি রিয়াদের সাথে যোগাযোগ করলে তাৎক্ষণিক উনি বাংলাদেশী অংকে ২০ হাজার টাকা সহযোগিতা করেন।

তাছাড়া ওমানে বসবাসরত মিরসরাই বাসির প্রাণের সংগঠন মিরসরাই সমিতি ওমানের সভাপতি সিআইপি রিয়াদ এবং সাধারণ সম্পাদক শেখ ফাহাদের নেতৃত্বে সমিতির কার্যনির্বাহী সদস্যবৃন্দ মানবতার কল্যাণে সব সময় কাজ করে যাচ্ছে।

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here