ঘূর্ণিজালে ১৭ উইকেট পতনের দিন

169

 

খেলা ডেস্ক

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে মোট ১৭ উইকেটের পতন হয়েছে। সব উইকেটই নিয়েছেন দুই দলের স্পিনাররা
শুধু ব্যাটিং বিপর্যয় বললে সঠিক চিত্রটা ঠিক ফুটে ওঠে না। এ রীতিমতো আত্মহত্যার মিছিল! হাতে ৭৮ রানের লিড নিয়ে আজ শেষ সেশনে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেছিল বাংলাদেশ। অর্থাৎ পথটা এখনো বহু দূরের। সেই পথে আজ দ্বিতীয় দিনের বাকি ১৭ ওভার খেলার আগে স্কোরবোর্ডে জমা হয়েছে ৫৫ রান। আর ‘আত্মহত্যা’ করেছেন প্রথম পাঁচ ব্যাটসম্যান!

হাতে ৫ উইকেট নিয়ে ১৩৩ রানের লিড নিয়েছে বাংলাদেশ। কাল টেস্টের তৃতীয় দিনে এই ইনিংস কত দূর যাবে, তা নির্ভর করছে অপরাজিত থাকা মুশফিকুর রহিমের ওপর। মুশফিকের (১১*) সঙ্গে উইকেটে রয়েছেন মেহেদী হাসান মিরাজ (০*)। তবে দ্বিতীয় দিনকে দর্শকেরা মনে রাখবেন ১৭ উইকেট পড়ার জন্য, যেখানে সব উইকেটই স্পিনারদের!

দ্বিতীয় দিনের প্রথম ২৮ বলের ব্যবধানে বাংলাদেশের প্রথম ইনিংসের বাকি ২ উইকেট তুলে নেন ক্যারিবীয় স্পিনার জোমেল ওয়ারিক্যান। এরপর ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংসের সবগুলো উইকেটে ভাগ করেছেন বাংলাদেশের চার স্পিনার-নাঈম হাসান, সাকিব আল হাসান, তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ। অভিষেক টেস্টে নেমেই ৫ উইকেট নিয়েছেন অফ স্পিনার নাঈম। সাকিবের শিকার ৩ উইকেট আর ১টি করে উইকেট পেয়েছেন তাইজুল ও মিরাজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here