চাঁদপুর-৪ : প্রার্থী পছন্দ না হওয়ায় আ’লীগের বিক্ষোভ

184

ডেস্ক রিপোর্ট :

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে আওয়ামী লীগ প্রার্থী হিসেবে সাবেক সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়াকে দলীয় মনোনয়ন না দেয়ার প্রতিবাদে ব্যাপক বিক্ষোভ করেছে ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার সমর্থক নেতাকর্মীরা।

শনিবার সকালে ফরিদগঞ্জ পৌরসভাসহ উপজেলার বিভিন্ন স্থানে টায়ার জ্বালিয়ে ও গাছ ফেলে সড়ক অবরোধ করে, মিছিল ও সমাবেশ করে বিক্ষোভ প্রদর্শন করেন তারা। বিক্ষোভ থেকে ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়াকে মনোনয়ন ফিরিয়ে দিতে আহবান জানিয়েছেন উপজেলা আওয়ামীলীগ ও তার অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা। অন্যথায় কঠিন সিদ্ধান্তের হুমকি দিয়েছেন তাঁরা।

জানা গেছে, চাঁদপুর-০৪ ফরিদগঞ্জ আসনের বর্তমান এমপি ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়াকে প্রথমে মনোনয়ন দেয় আওয়ামী লীগের কেন্দ্রীয় নিবার্হী বোর্ড। পরে ঋণখেলাপিজনিত জটিলতার আশঙ্কা থাকায় বর্তমান এমপির সাথে বিকল্প প্রার্থী হিসেবে জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমানকেও মনোনয়ন দেয় আওয়ামী লীগ। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে উভয় প্রার্থীই বৈধ বলে বিবেচিত হন। কিন্তু শুক্রবার ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়াকে বাদ দিয়ে বিকল্প প্রার্থী সাংবাদিক শফিকুর রহমানকে চূড়ান্ত প্রার্থী হিসেবে মনোনয়ন দেয় আওয়ামী লীগ। কেন্দ্রের এ সিদ্ধান্তে বিক্ষুব্ধ হয়ে উঠে উপজেলা আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

শনিবার সকালে উপজেলা আওয়ামী লীগের নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, মহিলা লীগ, যুব মহিলালীগের শত শত নেতাকর্মীরা উপজেলা সদরে বিক্ষোভ মিছিল করে। পরে তারা চাঁদপুর-লক্ষ্মীপুর মহাসড়কের বাসস্ট্যান্ড, কালির বাজার চৌরাস্তা, গৃদকালিন্দিয়া বাজার, ভাটিয়ালপুর চৌরাস্তারসহ বিভিন্ন স্থানে নেতাকর্মীরা রাস্তায় শুয়ে, গাছের গুড়ি ফেলে, টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। প্রায় দুই ঘন্টাব্যাপী সড়ক অবরোধ কালে দুই পাশে শত শত যানবাহন আটকা পড়ে।

এর আগে শুক্রবার সন্ধ্যায় এ আসনে মুহাম্মদ শফিকুর রহমানকে চূড়ান্ত মনোনয়ন দেয়া হলে ফরিদগঞ্জের কয়েকটি এলাকায় বিক্ষোভ মিছিল ও টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করেছে নেতা-কর্মীরা । ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল খায়ের পাটওয়ারীর নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল বের করে ।

একই সময় উপজেলার গৃদকালিন্দিয়া বাজারে বিক্ষোভ মিছিল করে কিছুক্ষণের জন্য চাঁদপুর- রায়পুর সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ করে রাখে নেতা-কর্মীরা। এদিকে রাত সাড়ে ৭টার দিকে সদর বাজার মোড়ে রাস্তা অবরোধ করতে গেলে সাংবাদিক শফিকুর রহমানের সমর্থকরা তাদের বাধা দেয়। পরে থানা পুলিশ এসে তাদের নিয়ন্ত্রণে আনে। পৌর এলাকার বিক্ষোভ মিছিলে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ ও ওলামা লীগের নেতৃবৃন্দ অংশ নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here