তিন আসনে খালেদা জিয়ার মনোনয়ন ক্রয়

194

সকাল ৮টা থেকেই নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জড়ো হতে থাকেন দলের নেতাকর্মীরা।

সোমবার (১২ নভেম্বর) একাদশ জাতীয় সংসদের মনোনয়ন ফরম বিক্রি শুরু করছে বিএনপি। আর এ কারণেই সকাল থেকে এলাকাজুড়ে ভিড় শুরু হয়। নেতাকর্মীরা দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি চেয়ে স্লোগানও দিচ্ছেন।

সকাল ১০টায় কেন্দ্রীয় কার্যালয়ে যান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি দলের চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে মনোনয়ন সংগ্রহ করেন। ফেনী-১ আসনের জন্য খালেদা জিয়ার জন্য মনোনয়নপত্রের ফরম সংগ্রহ করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আর এ কার্যক্রমের মধ্য দিয়ে ফরম বিক্রি শুরু হয়। এ সময় সেখানে উপস্থিত ছিলেন বিএনপির একাধিক শীর্ষ নেতা।

এছাড়া বগুড়া-৬ আসন থেকে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে মনোনয়ন সংগ্রহ করেছেন স্থায়ী কমিটির নেতা নজরুল ইসলাম খান। বগুড়া-৭ আসনের জন্য দলের চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন স্থায়ী কমিটির নেতা মির্জা আব্বাস।

ঠাকুরগাঁও-১ আসনে নিজের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নির্দেশিকা রাখা হয়েছে। সেখানে বলা হয়, ভবনে বিভাগওয়ারি বুথ করা হয়েছে। নিজ নিজ এলাকার ফরম ওই বুথগুলো থেকে সংগ্রহ করতে হবে। এই মনোনয়ন ফরম বিক্রি চলবে ১৩ নভেম্বর মঙ্গলবার বিকেল ৪টা পর্যন্ত।

গতকাল রোববার বিকেল ৫টায় নয়াপল্টনে জরুরি সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মির্জা ফখরুল ইসলাম জানান, ১৩ নভেম্বর সকাল ১০টা থেকে ১৪ নভেম্বরের মধ্যে মনোনয়ন ফরম জমা দিতে হবে। ফরমের মূল্য ধরা হয়েছে পাঁচ হাজার টাকা। জমা দিতে লাগবে ২৫ হাজার টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here