দাপট চলল স্পিনারদেরই, এক সেশনে ৯ উইকেট

295
Bangladesh cricketer Shakib Al Hasan (R) congratulate teamamte Mehidy Hasan (2nd R) after the dismissal of the West Indies cricketer Devendra Bishoo during the third day of the second Test cricket match between Bangladesh and West Indies at the Sher-e-Bangla National Cricket Stadium in Dhaka on December 2, 2018. (Photo by MUNIR UZ ZAMAN / AFP)

নিজস্ব প্রতিনিধি
ঢাকা টেস্টের তৃতীয় দিনে দুর্দান্ত একটি সেশন শেষ করলো টাইগাররা। স্পিনাররা ক্যারিবীয় শিবিরে ত্রাস সৃষ্টি করে শিকার করে নিয়েছেন নয়টি উইকেট। তিন স্পিনার সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলামই দাপট দেখিয়ে চলেছেন।

সকালে ৫ উইকেটে ৭৫ রান নিয়ে ক্রিজে আসেন ওয়েস্ট ইন্ডিজের দুই ব্যাটসম্যান সিমরন হেটমিয়ার ও শন ডোরিচ। কাল ৪৬ রানের পার্টনারশিপ গড়ে দিন শেষ করেছিলেন এই জুটি। কিন্তু আজ এই জুটির ভাঙন ধরান মিরাজ। শুরুতেই সাজঘরে ফেরান হেটমিয়ারকে। এরপর ত্রাস সৃষ্টি করে আরো তিনটি উইকেট শিকার করে নেন এই তরুণ স্পিনার। ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংসে কফিনে পেরেক ঠুকেন সাকিব। ১১১ রানেই গুটিয়ে যায় ক্যারিবীয়রা।

প্রথম ইনিংসের উইকেট ভাগাভাগি করে নেন সাকিব আর মিরাজ। একাই সাতটি উইকেট শিকার করেন মিরাজ। আর তিনটি সাকিব।

ফলোঅনে পড়ে আবার দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু স্পিনারদের দাপট তখনো অব্যাহত। ক্রিজে টিকে থাকাটাই মুশকিল হয়ে উঠে ক্যারিবীয় ব্যাটসম্যানদের। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও প্রথম ওভারের শেষ বলে আঘাত হানেন সাকিব। সাজঘরে ফেরান ওপেনার ক্রেইগ ব্রেথওয়েটকে।

এর পর দ্বিতীয় উইকেটটি শিকার করেন মিরাজ। বিদায় করেন আরেক ওপেনার কাইরন পাওয়েলকে।

এই দুই স্পিনারের রাজত্বে ভাগ বসাতে আসেন তাইজুল ইসলাম। জোড়া আঘাত হেনে সাজঘরে ফেরান সুনিল অ্যামব্রিস ও রস্টোন চেজ।

এখন মধ্যাহ্নের বিরতি চলছে। ক্যারিবীয়দের সংগ্রহ ৪ উইকেটে ৪৬ রান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here