দুস্থ শিল্পীদের তহবিল থেকে টাকা নিয়েছন ফেরদৌস-রিয়াজ!

348

 

বিনোদন প্রতিবেদক

‘নরসিংদীর ড্রিম হলিডে পার্কে একটা অনুষ্ঠান করেছিলাম। আর্থিক অসচ্ছল শিল্পীদের জন্য আট লাখ টাকার ফান্ড করেছিলাম। অনেকেই বিনা পারিশ্রমিকে কাজ করতে রাজি হননি। সেখান থেকে ৫০ হাজার টাকা নিয়েছেন কমিটির সদস্য ফেরদৌস ও সহ-সভাপতি রিয়াজ।’

মঙ্গলবার (৮ অক্টোবর) রাতে এ প্রতিবেদককে কথাগুলো বলছিলেন ঢালিউড চিত্রনায়ক ও শিল্পী সমিতির সাধারণ সম্পাদ জায়েদ খান।

আসছে ২৫ অক্টোবর শিল্পী সমিতির দ্বি-বার্ষিকী নির্বাচন। নির্বাচনের আগে সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খানকে নিয়ে নানা তর্ক-বিতর্ক চলছে। তাদের দু’জনের বিরুদ্ধে নানা অভিযোগ তুলেছেন তাদের কমিটিরই সহ-সভাপতি রিয়াজ ও কার্যনিবাহী সদস্য ফেরদৌস আহমেদ।

মূলত তাদের অভিযোগের বিপরীতে কথা বলতে গিয়ে জায়েদ খান বলেন, রিয়াজ-ফেরদৌস ভাইয়ের মত সিনিয়র শিল্পীরা টাকা নিয়েছে যার ফলে অনেক জুনিয়র শিল্পীরা টাকা নিয়েছে। তারা না নিলে হয়তো জুনিয়র শিল্পীরা নিতো না। কোনো শিল্পী মারা গেলে হাসপাতাল কিংবা জানাজায় রিয়াজ ভাই ও ফেরদৌস ভাইয়ের কাউকে দেখা যায়নি। কিন্তু এসময় গুলোতে শিল্পী সমিতির পক্ষ থেকে তাদের দু’জনকে বারবার এসএমএস দেয়া হয়েছিল।

এসময় চিত্রনায়ক ফেরদৌসের উদ্দেশ্যে তিনি বলেন, ভাই আপনি কিছুদিন আগে কলকাতায় গিয়ে বিজেপির নির্বাচনের প্রচারণায় অংশ নিয়েছিলেন। সেটা কতটুকু যৌক্তিক ছিল। আপনার জন্য অন্যান্য শিল্পীরা কলকাতার ভিসা পায় না।

শিল্পীদের কল্যাণে কাজ করতে নিয়ে নিজের ক্যারিয়ার আজ ধ্বংসের পথে উল্লেখ করে জায়েদ বলেন, শিল্পী সমিতির নির্বাচন, সাধারণ সম্পাদকের আসনে না থাকলে আমার ক্যারিয়ার বর্তমানে যে অবস্থায় আছে তার চেয়ে অনেক ভালো হতো। গত দুই বছরে ৪-৫টা ছবি মুক্তি পেত। সমিতিকে ভালোবাসার কারণে আমার ক্যারিয়ার পিছিয়েছে।

আসন্ন নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচনে কোনো বিশৃঙ্খলা হবে না। শিল্পীরা যাকে ইচ্ছে ভোট দেবেন। আমি যদি হারি, যিনি জিতবেন তার গলায় মালা পরিয়ে দেব। পরদিন থেকে আবার কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করব।

প্রসঙ্গত. গত বছর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি ও শো ব্রিজ এন্টারটেইনমেন্টের যৌথ আয়োজনে নরসিংদীর ড্রিম হলিডে পার্কে একটি কনসার্ট অনুষ্ঠিত হয়। এতে অনেক তারকাই অংশ নেন। মূলত অসচ্ছল শিল্পীদের জন্য তহবিল গঠন করতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। কথা ছিল কনসার্টের অর্থ চলচ্চিত্র শিল্পী সমিতির ফান্ডে জমা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here