প্রবাসে দেশের সম্মান বৃদ্ধিতে কাজ করার প্রত্যয়ে দুবাইয়ে প্রসাস’র অভিষেক সম্পন্ন

502

এম এ তাহের ভুঁইয়া, আমিরাত প্রতিনিধি

সংযুক্ত আরব আমিরাত প্রবাসী বাংলাদেশী সাংবাদিকদের ঐতিহ্যবাহী সংগঠন ‘প্রবাসী সাংবাদিক সমিতি (প্রসাস)’র অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত বলেন, প্রবাসী, কৃষক এবং পোশাক শ্রমিকরা বাংলাদেশের আসল সম্পদ। তাদের দেশপ্রেম, কর্তব্যনিষ্ঠা ও শ্রমের ওপর বাংলাদেশ দাঁড়িয়ে আছে। তাই কোনভাবেই প্রবাসীদের অবহেলা করার সুযোগ নেই। তিনি বাংলাদেশের বিমান বন্দরে প্রবাসীদের হয়রানি প্রসঙ্গে বলেন, দেশ দাঁড়িয়ে আছে প্রবাসীদের রেমিটেন্স ও গার্মেন্টস শ্রমিকের ওপর। অথচ সেই রেমিটেন্স যোদ্ধারাই বিমান বন্দরে হয়রানির শিকার হচ্ছেন। তিনি আরো বলেন, আপনারা যারা প্রবাসে সাংবাদিকতা করছেন তারা যেন বিশেষ করে প্রবাসীদের সুখ-দুঃখ তুলে ধরেন, আমিরাত ও বাংলাদেশের আইন-কানুনকে মেনে চলার জন্য প্রবাসীদের উদ্বুদ্ধ করার আহ্বান জানান। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমের অপপ্রচার ও অপব্যবহার রোধে সচেষ্ট থেকে সাইবার ক্রাইম হতে দূরে থাকার পরামর্শ দেন এবং প্রবাসে দেশের সম্মান বৃদ্ধিতে সাংবাদিকদের কাজ করার আহবান জানান। তিনি ১০ বছর মেয়াদি পাসপোর্ট প্রদান, বিনা খরচে রেমিট্যান্স প্রেরণসহ প্রবাসীদের অন্যান্য সমস্যাদি দ্রুত সমাধান করার জন্যও সরকারের প্রতি আহব্বান জানান।

গত ২৪ ফেব্রুয়ারি রোববার রাতে দুবাইস্থ রামাদা হোটেল হলরুমে প্রবাসী সাংবাদিক সমিতি (প্রসাস) আয়োজিত অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রসাসের সভাপতি সাইফুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে এবং সংগঠনের উপদেষ্টা মাহাবুব হাসান হদয় ও সাধারণ সম্পাদক আবদুল মান্নানের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দুবাই বাংলাদেশ কনস্যুলেটের ভাইস কনসাল মোজাফফর হোসেন, বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শাহাজাদা মহিউদ্দিন, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বখতিয়ার সাঈদ ইরান,শেখ ফরিদ আহমেদ সিআইপি।পবিত্র কোরান তেলাওয়াত শেষে বাংলাদেশ ও আমিরাতের জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্যদিয়ে অনুুষ্ঠানের সূচনা হয়। অনুষ্ঠানে ভাষা শহীদ, শহীদ মুক্তিযোদ্ধা, পিলখানা হত্যাকাণ্ড ও ঢাকা চকবাজারে অগ্নিকান্ডে নিহত সকল শহীদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

অনুুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি ইকবাল বকুল। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা মুহাম্মদ নুরুল আবছার তৈয়বী, প্রকৌশলী আবু নাসের, অধ্যাপক আবদুস সবুর, বাংলাদেশ সমিতি সারজার সাবেক সভাপতি হাজী শরাফত আলী, কাজী মোহাম্মদ আলী, মোহাম্মদ জাহাঙ্গীর আলম, আলমগীর আলম, মাওলানা ফজলুল কবির চৌধুরী, প্রকৌশলী মহিউদ্দিন ইকবাল, আবুল কাসেম, নাসিম উদ্দিন আকাশ, মোহাম্মদ নুরুল আবছার, শিমুল মোস্তাফা , কাউসার নাজ, সাঈদা দিবা, ফরিদ রেজা, মোহাম্মদ মোক্তার হোসেন,এম এ তাহের ভুঁইয়া, গিয়াস উদ্দিন সিকদার, জাহাঙ্গীর আলম, প্রকৌশলী মিজানুর রহমান, সালাউদ্দিন বাপ্পী, শওকত আলী মোল্লা,আনছারুল হক, মীর আহমেদ, আব্দুল শাকুর প্রমুখ। শেষে প্রধান অতিথি শ্যামল দত্ত প্রবাসী সাংবাদিক সমিতির নবগঠিত কমিটির নেতৃবৃন্দকে শপথ বাক্য পাঠ করান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here