ফেসবুকের নিরাপত্তা প্রধানের পদত্যাগ

295
ফেসবুকের নিরাপত্তা প্রধানের পদত্যাগ
বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ও প্রভাবশালী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের নিরাপত্তা প্রধান অ্যালেক্স স্ট্যামোস পদত্যাগ করেছেন। আগস্ট মাসের শেষ দিকে তার পদত্যাগ কার্যকর হবে। ফেসবুকের চিফ অপারেটিং কর্মকর্তা পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন। মার্চে নিরাপত্তা বিভাগ ঢেলে সাজানোর খবর প্রকাশের পর স্ট্যামসের পদত্যাগের এই ঘোষণা এলো। খবর বিবিসির।
৩৯ বছরের স্ট্যামোস ২০১৫ সাল থেকে ফেসবুকের সঙ্গে যুক্ত ছিলেন। তিনি এমন সময় পদত্যাগ করলেন যখন ফেসবুকের বিরুদ্ধে ব্যক্তিগত তথ্যের গোপনীয়তা লঙ্ঘনের মতো বিষয়ে সংকটে পড়েছে।
ফেসবুক ছেড়ে তিনি স্ট্যানফোর্ড ইউনিভার্সিটিতে গবেষণা কাজে যুক্ত হচ্ছেন। নিউ ইয়র্ক টাইমসকে দেওয়া এক সাক্ষাত্কারে স্ট্যামোস ফেসবুকে চাকরির সময়কে কঠিন তিন বছর বলে উল্লেখ করেছেন। তিনি বলেন, আমি যা শিখেছি তা আরো বড় পরিসরে কাজে লাগাতে চাই।
বুধবার প্রকাশিত এক ফেসবুক পোস্টে স্ট্যামোস বলেন, টেকনোলজি কোম্পানির জন্য সবচেয়ে কঠিন হুমকি মোকাবিলায় বিশ্বের অন্যতম দক্ষ ও নিবেদিত নিরাপত্তা বিশেষজ্ঞদের সঙ্গে কাজ করতে পেরে আমি গর্বিত। উল্লেখ্য, এই বছরের শুরুতে সমালোচনার মুখে পড়েছিলেন স্ট্যামোস।
ক্যামব্রিজ অ্যানালাইটিকা স্ক্যান্ডালকে এক টুইটে তিনি অনুপ্রবেশ হিসেবে আখ্যায়িত করেছিলেন। পরে অবশ্য তিনি তা মুছে ফেলেন। এরপর থেকেই তার পদত্যাগের গুঞ্জন সিলিকন ভ্যালিতে শোনা যাচ্ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here