বারইয়ারহাটে চট্টগ্রামের প্রথম ব্র্যাক ব্যাংকের এজেন্ট ব্যাংকিং চালু হচ্ছে আগামীকাল বৃহস্পতিবার

722

 

নিজস্ব প্রতিনিধি

মিরসরাই উপজেলার ব্যবসায়িক প্রাণকেন্দ্র বারইয়ারহাটে চট্টগ্রাম জেলার প্রথম ব্র্যাক ব্যাংক এজেন্ট ব্যাংকিং চালু হচ্ছে আগামী বৃহস্পতিবার (২৯ নভেম্বর)। বারইয়ারহাট পৌরসভার কামার গলির ট্রাফিক মোড় সংলগ্ন হাজী ছালে আহমদ মার্কেটের ২য় তলায় উক্ত এজেন্ট ব্যাংকিং সেবা চালু হচ্ছে। ব্র্যাক ব্যাংকের বারইয়ারহাট শাখার এজেন্ট ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন সোহেল জানান, দেশের প্রত্যন্ত অঞ্চলে আধুনিক ব্যাংকিং সেবা পৌঁছে দিতে এজেন্ট ব্যাংকিং সেবা চালু করেছে ব্র্যাক ব্যাংক। গত ৩০ অক্টোবর ব্র্যাক ব্যাংকের এজেন্ট ব্যাংকিংয়ের যাত্রা শুরু হয়। ব্র্যাকের প্রতিষ্ঠাতা ব্যাংকের চেয়ারম্যান ফজলে হাসান আবেদ আনুষ্ঠানিকভাবে এজেন্ট ব্যাংকিং সেবা উদ্বোধন করেন। এজেন্ট ব্যাংকিং অন্যান্য ব্যাংকিং সেবার চেয়ে সাশ্রয়ী এবং এই সেবাটি সপ্তাহে সাত দিন ২৪ ঘণ্টা খোলা থাকবে। দেশের প্রান্তিক অঞ্চলে থাকা দরিদ্র জনগোষ্ঠীকে ব্যাংকিং সেবার আওতায় নিয়ে আসবে এ সেবা। এর মাধ্যমে ব্র্যাক ব্যাংক ডিজিটাল ব্যাংকিং সেবার যাত্রা শুরু করল।

তিনি আরো জানান, চট্টগ্রামের প্রবেশদ্বার বারইয়ারহাটে ব্র্যাক ব্যাংক এজেন্ট ব্যাংকিং চালু হলে গ্রাহকরা অ্যাকাউন্ট খোলা, নগদ টাকা জমা এবং উত্তোলন, ডিপিএস, এফডিআর, ফান্ড ট্রান্সফার, বৈদেশিক রেমিটেন্স, বিদ্যুৎ বিল ও বীমা প্রিমিয়াম, ঋণ গ্রহণ এবং পরিশোধ, সরকারি ভাতা গ্রহণ, ডেবিট কার্ড এবং চেক বই গ্রহণ, স্কুলের বেতন প্রদানসহ অন্যান্য সেবা নিতে পারবেন।

আগামী বৃহস্পতিবার থেকে স্বল্প পরিসরে কিছু সেবা নিয়ে উক্ত এজেন্ট আউটলেটটি চালু হচ্ছে। শীঘ্রই পূর্ণাঙ্গ ও কিছু ইউনিক সেবা নিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু করবে ব্র্যাক ব্যাংক এজেন্ট ব্যাংকিং।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here