বিশ্বকাপের প্রথম সেঞ্চুরি রুটের

409

২০১৯ বিশ্বকাপে প্রথম সেঞ্চুরির মালিক হলেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে (১০০) রান নিয়ে ব্যাট করছেন রুট। রুটের সাথে (৭৭) রানে ব্যাট করছেন জস বাটলার।

এই নিয়ে পাকিস্তারে তৃতীয় শিকারে ইংলিশরা।এর আগে ৮ রান করে স্পিনার শাদাব খানের শিকার হয়ে ফেরেন ওপেনার জেসন রয়। ব্যক্তিগত ৩২ রানে ওয়াহাব রিয়াজের শিকার হয়ে ফেরেন আরেক ওপেনার জনি বায়েস্ট্রো। ৯ রান করে হাফিজের বলে বোল্ড হয়ে ফিরলেন ইয়ন মরগান। ১৩ রান করে বেন স্টোকস ফিরলেন শোয়েব মালিকার বলে ক্যাচ দিয়ে। শেষ খবর পাওয়া পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ৩.২ ওভারে ৪ উইকেটে ২৩৮ রান।

তিন অর্ধশতকের ওপর ভর করে বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডকে ৩৪৯ রানের বড় লক্ষ্য দিয়েছে পাকিস্তান। আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে এই স্কোর দাঁড় করায় সারফরাজ আহমেদের দল। সোমবার নটিংহ্যামের ট্রেন্টব্রিজে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হয়ে। টসে জিতে পাকিস্তানকে আগে ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড অধিনায়ক ইয়ান মরগান।

প্রথম ম্যাচ হেরে যাওয়া পাকিস্তান এই ম্যাচে একাদশে দুটো পরিবর্তন আনে। দলে ফিরেছেন অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক। আরো ফিরেছেন হাডহিটার আসিফ আলী। প্রথম ম্যাচের দল থেকে বাদ পড়েছেন হারিস সোহেল ও অলরাউন্ডার ইমাদ ওয়াসিম।

টসে হেরে আগে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটি ভালো সূচনা এনে দেয় পাকিস্তানকে। ১৪.১ ওভারে দুই ওপেনার ফখর জামান ও ইমাম উল হক মিলে তোলেন ৮২ রান। ৫৮ বলে ৪৪ রান করে মইন আলির বলে ক্রিস ওয়াকসকে ক্যাচ দিয়ে ফেরেন। ইমাম আউট হলে দলীয় স্কোর বোর্ডে ২৯ রান যোগ করতেই ব্যক্তিগত ৩৬ রান করে ফেরেন ফখর জামানও। এরপর দলকে টেনে নেয়ার দায়িত্ব নেন বাবর ও হাফিজ। তৃতীয় উইকেট জুটিতে দুজনের ব্যাট থেকে আসে ৮৮ রান। ৬৬ বলে ৪ চার ও এক ছয়ে ৬৩ রান করে ক্যারিয়ারের ১২তম অর্ধশতক করে বাবর আজম ফেরেন মউন আলির তৃতীয় শিকার হয়ে। বাবর আজমের পর হাফসেঞ্চুরি তুলে নেন মোহাম্মদ হাফিজ। ৪১ বলে ৫ চার ও এক ছয়ে ক্যারিয়ারের ৩৭তম অর্ধশতক করেন হাফিজ। ৪৪ বলে ৫৫ রান করেন সারফরাজ আহমেদ। আসিফ আলির ১৪, শোয়ে মালিকের ৮, শেষদিকে হাসান আলি ও শাদাব খানের অপরাজিত ১০ রানের ওপর ভর করে ৫০ ওভারে ৩৪৮ রান সংগ্রহ করে পাকিস্তান।

ইংল্যান্ড বোলারদের মধ্যে মইন আলি ও ক্রিস ওয়াকস ৩টি এবং মার্ক উড ২টি উইকেট শিকার করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here