ভিকারুননিসার বাইরে অরিত্রির বন্ধুদের অবস্থান

244

নিজস্ব প্রতিবেদক:  

 

শিক্ষার্থী অরিত্রি অধিকারীকে ‘আত্মহত্যায় প্ররোচনা’ দেয়ার প্রতিবাদের দ্বিতীয় দিনের মতো রাস্তায় অবস্থান নিয়েছে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ছাত্রীরা। আজ সকাল পৌনে ১০টার দিকে সহপাঠীর আত্মহত্যার প্ররোচনাকারীদের গ্রেপ্তার ও ও বিচার দাবিতে বেইলি রোড শাখার গেটের বাইরে বসে পড়ে তারা।

ভিকারুননিসা ক্যাম্পাস ও বাইরের সড়কে ‘উই ওয়ান্ট জাস্টিজ’ (ন্যায় বিচার চাই) স্লোগান দিচ্ছে তারা। এছাড়া নানা ধরনের প্রতিবাদী প্ল্যাকার্ড তৈরি করে তা প্রদর্শন করছে শিক্ষার্থীরা। এদিকে গতকাল মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা আজকের পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নিলেও এখনো সে বিষয়ে কারও কোনো বক্তব্য পাওয়া যায়নি। দুপুর সাড়ে ১২টায় পরীক্ষা হওয়ার কথা রয়েছে।

এর আগে গত সোমবার দুপুরে রাজধানীর শান্তিনগরের নিজ বাসায় ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দেয় অরিত্রি। মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওই ঘটনায় মঙ্গলবার রাতে রাজধানীর পল্টন থানায় ‘আত্মহত্যার প্ররোচনাকারী’ হিসেবে তিনজনের বিরুদ্ধে মামলা করেন অরিত্রির বাবা। মামলার আসামিরা হলেন- অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতী শাখার প্রধান জিনাত আক্তার ও শ্রেণি শিক্ষিকা হাসনা হেনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here