মিরসরাইয়ের দুর্বার প্রগতি সংগঠন’র ইয়ং বাংলার স্বীকৃতি অর্জন

213

 


নিজস্ব প্রতিনিধি..

বাংলাদেশের তরুণদের বৃহৎ প্লাটফর্ম ইয়ং বাংলা কৃর্তক জাতীয় পর্যায়ের সেরা ৫০ টি সংগঠনের মধ্যে স্থান করে নেয় মিরসরাই উপজেলার ১০ নম্বর মিঠানালা ইউনিয়নের মলিয়াইশের হেতালিয়া পাড়ের দুর্বার প্রগতি সংগঠন। ২০১১ সালে ২৪ জন অদম্য তরুণের গড়া এ সংগঠন শিক্ষা, সংস্কৃতি, ক্রীড়া, স্বাস্থ্য, পরিবেশ, কৃষি, কুসংস্কার, সামাজিক অবক্ষয়সহ নানাবিদ জনহিতকর কার্যক্রম পরিচালনার মধ্যদিয়ে খুব স্বল্প সময়ে মিরসরাইব্যাপী্ আলোচিত হয়ে উঠে। এসকল কার্যক্রম পরিচালনায় বর্তমানে সংগঠনের ২৪৩ জন স্বেচ্ছাসেবী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাদের সে কার্যক্রমের স্বীকৃতিস্বরূপ এবার তারা জায়গায় করে নিল জাতীয় পর্যায়ের সেরা ৫০ টি সংগঠনের তালিকায়।

দেশের ৬৪ জেলার প্রায় আড়াই হাজার সংগঠনকে পেছনে পেলে তারা এ স্থান অর্জন করে নেয়। গত ২৬, ২৭ ও ২৮ অক্টোবর ঢাকার সাভারে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইন্সস্টিটিউট ইয়ং বাংলা কর্তৃক জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ড -২০১৮ প্রদান অনুষ্ঠানে অংশ নেয় সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি হাসান সাইফ উদ্দীন ও সহ-সভাপতি মির্জা মিশকাতের রহমান অনিক। অনুষ্ঠানে ইয়ং বাংলা কর্তৃপক্ষ তাদের হাতে স্বীকৃতির সনদ ও উপহার সামগ্রী তুলে দেন।

এ বিষয়ে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি হাসান মো. সাইফ উদ্দীন বলেন- মিরসরাই থেকে আমরা প্রতিযোগিতায় দেশের আড়াই হাজার সংগঠনকে পেছনে পেলে জাতীয় পর্যায়ে সেরা পঞ্চাশটি সংগঠনের তালিকায় স্থান করে নিতে পেরেছি এটা আমাদের বিশাল একটি অর্জন। সবার ভালোবাসা ও সহযোগিতার কারণে আমাদের এই অর্জন, এই অর্জন আমাদের আগামীর পথচলায় আরো বেশি অনুপ্রেরণা যোগাবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here