মিরসরাইয়ের সোনাপাহাড়ে ‘আস্তানায়’ অভিযানের পর ২ জঙ্গির ছিন্নভিন্ন লাশ উদ্ধার

409

নিজস্ব প্রতিবেদক

মিরসরাই উপজেলার জোরারগঞ্জ এলাকার একটি ‘আস্তানায়’ র‌্যাবের অভিযানের পর সেখান থেকে দুই জঙ্গির মরদেহ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (৫ অক্টোবর) সকাল ৯টায় অভিযান শুরু করার পর তা শেষে বেলা সোয়া ১১টার দিকে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, অভিযানের পর ওই আস্তানা থেকে একটি একে টোয়েন্টি টু, তিনটি পিস্তল, পাঁচটি গ্রেনেড জব্দ করা হয়েছে। সেখানে পাওয়া গেছে দু’টি ছিন্ন-ভিন্ন মরদেহ।

‘একে টোয়েন্টি টু’ অস্ত্রটি ঢাকার গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় নৃশংস হামলার সময় জঙ্গিরা ব্যবহার করেছিল জানিয়ে মুফতি মাহমুদ খান বলেন, নিহত দু’জনই পুরুষ। তারা জঙ্গি গোষ্ঠী জেএমবির একটি গ্রুপের সদস্য।জোরারগঞ্জে বিএসআরআরএম স্টিল মিল ও বারইয়ার হাটের মাঝামাঝি সোনা পাহাড় এলাকার একটি বাড়িতে গাড়া ওই আস্তানায় জঙ্গিরা অবস্থান নিলে সেখানে যায় র‌্যাব। রাত ১টা থেকে ভোর সাড়ে ৪টা পর্যন্ত র‌্যাবের সঙ্গে গুলিবিনিময় হয় তাদের। বাড়িটি থেকে কয়েকটি বোমারও বিস্ফোরণ ঘটানো হয় এসময়। সকালে ঢাকা থেকে বোম্ব ডিসপোজাল টিম (বোমা নিষ্ক্রিয়কারী দল) এখানে এসে ৯টার দিকে বাড়ির ভেতরে ঢোকে।

ওই বাড়ির ভেতরে চার জনের উপস্থিতি সম্পর্কে নিশ্চিত হয়ে অভিযান শুরুর প্রাক্কালে বলা হয়, তারা জীবিত না মৃত তা বোম্ব ডিসপোজাল টিম বের হলেই জানা যাবে।

চৌধুরী ম্যানশন নামে বাড়িটির মালিক মাজহারুল ইসলাম চৌধুরী। এ ঘটনায় বাড়ির মালিক, কেয়ারটেকারসহ কয়েকজনকে র‍্যাব নিজেদের হেফাজতে নিয়েছে। সন্দেহভাজন জঙ্গিরা এ বাড়িতে গত ২৯ সেপ্টেম্বর থেকে অবস্থান করছিল বলেও জানানো হয় র‌্যাবের পক্ষ থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here