মিরসরাইয়ে নতুন ঘর পেয়ে আনন্দে আত্মহারা সাফিয়া খাতুন

49

মিরসরাই প্রতিনিধি
মুজিব শতবর্ষে বাংলাদেশ পুলিশ মিরসরাই থানার উদ্যোগে নতুন ঘর উপহার পেয়েছেন সাফিয়া খাতুন। তিনি মিরসরাই পৌরসভার ৩নং ওয়ার্ডের দক্ষিণ তালবাড়িয়া গ্রামের আজিজুল হকের স্ত্রী। ঘর পেয়ে গৃহহারা সাফিয়া খাতুন (৪৫) এর দুঃখদুর্দশার অবসান হলো।
মুজিব শতবর্ষে বাংলাদেশের কোনও মানুষ গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই নির্দেশনায় বাংলাদেশ পুলিশ দেশের প্রতিটি থানায় একটি করে গৃহহীন পরিবারকে বাড়ি নির্মাণ করে দেওয়ার জন্য কর্মসূচি গ্রহণ করে। এই কর্মসূচির আওতায় মিরসরাই থানায় গৃহহীন সাফিয়া খাতুন (৪৫) কে একটি জমিসহ বাড়ি নির্মাণ করে দেওয়া হয়। রবিবার (১০ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি এসব গৃহ হস্তান্তর এবং থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক উদ্বোধন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি মিরসরাই থানায় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান এম আলা উদ্দিন, মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) কবির হোসেন, পরিদর্শক (তদন্ত) অলি উল্লাহ, মিরসরাই প্রেসক্লাবের সভাপতি নুরুল আলম, সাংবাদিক বিপুল দাশ, মোহাম্মদ ইউসুফ সহ থানার পুলিশ কর্মকর্তা ও বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানরা উপস্থিত ছিলেন।
মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) কবির হোসেন বলেন, বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার থেকে গৃহনির্মাণের সরঞ্জাম খরচ প্রদান করা হয়েছে। স্থানীয় ভাবে আশীষ কুমার চৌধুরী ঘরের জন্য ভূমি দান করেন। সে ভূমিতে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতির আবাসন কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।
তিনি আরো বলেন, এ বাড়ির আয়তন ৪১৫ বর্গফুট এবং এসব বাড়ি নির্মাণে আধুনিক পরিবেশবান্ধব প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। নির্মিত বাড়িটিতে মোট ৩টি কক্ষ রয়েছে। বাড়িটি বুয়েটের ইনস্টিটিউট অব অ্যাপ্রেপ্রিয়েট টেকনোলোজি কর্তৃক অনুমোদিত।

সাফিয়া খাতুন (৪৫) বলেন, আমার ছেলে-মেয়ে পরিবার নিয়ে এতোদিন গৃহহীন অবস্থায় অরক্ষিত জীবনযাপন করেছি। এখন আমি একটি সুন্দর বাড়ি পেয়ে নিরাপদে বাঁচতে পারবো। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ পুলিশের সকল কর্মকর্তাদের জন্য দোয়া করবো। সবাই যেন ভালো থাকেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here