মিরসরাইয়ে ফার্মেসিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জেল-জরিমানা

66

মিরসরাই প্রতিনিধি :::
অনুমোদনহীন ওষুধ বিক্রির পাশাপাশি নিয়ম বহির্ভূত ভাবে প্রেসক্রিপশন ও ড্রাগ আইন লঙ্গনের দায়ে মিরসরাই উপজেলায় ৯টি ফার্মেসি মালিককে ১ লাখ ৪৬ হাজার টাকা জরিমানা আদায় এবং তপন কান্তি নাথ নামে একজনকে এক মাসের বিনাশ্রম কারাদ- দিয়েছেন ভ্রাম্যমান আদালত।
বুধবার (৩১ মে) উপজেলার বিভিন্ন বাজারের ফার্মেসিতে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা করেন। চট্টগ্রাম জেলার ঔষধ প্রশাসন অধিদপ্তর এতে সহায়তা করে। অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান ও চট্টগ্রাম জেলার ঔষধ প্রশাসন অধিদপ্তর সহকারী পরিচালক এস এম সুলতানুল আরেফিন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান জানান, উপজেলা সদরের রিমা মেডিকেল হল, চিশতিয়া মেডিকেল হল, মীর মেডিসিন হল, আলিফ মেডিকেল হল, জাহেদা মেডিকেল হল, এছাড়াও উপজেলার মস্তাননগর এলাকায় পপুলার মেডিকেল হল, ফাহাদ মেডিকেল হল, মেসার্স তবারুক মেডিকেল, মেসার্স মস্তাননগর মেডিকেল হল এসব ফার্মেসিতে অনুমোদনহীন ওষুধ বিক্রির পাশাপাশি নিয়ম বহির্ভূত ভাবে প্রেসক্রিপশন ও ড্রাগ আইন লঙ্ঘনের দায়ে এই জরিমানা আদায় করা হয়।
তিনি আরও বলেন, চিশতিয়া মেডিকেল হল ফার্মেসীর স্বত্ত্বাধিকারী তপন কান্তি নাথকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। এই ধরণের অভিযান অভ্যাহত থাকবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here