মিরসরাইয়ে বিশ্ব বিখ্যাত ক্বারীদের অংশগ্রহণে ক্বেরাত সম্মেলন ১৭ ফেব্রুয়ারি

322

মিরসরাই প্রতিনিধি
মিরসরাই উপজেলার সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের কিছমত জাফরাবাদ গ্রামের সাইদুল হক দারগা সাহেবের বাড়ীর প্রাঙ্গনে বিশ্ব বিখ্যাত ক্বারীদের অংশগ্রহণে ক্বেরাত সম্মেলন। আগামী (১৭ ফেব্রুয়ারি) রবিবার রাহমাতুল্লিল আলামীন হাফেজীয়া মাদ্রাসা ও এতিমখানার উদ্বোধন উপলক্ষে এ আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলনের আয়োজন করা হয়েছে।
বাংলাদেশসহ মিশর, লন্ডন, তানজানিয়া, কানাডা, ভারত সহ বিশে^র বিভিন্ন দেশের ৭জন প্রখ্যাত ক্বারী এ সম্মেলনে কুরআন তিলাওয়াত করবেন। বাদ আছর থেকে শুরু হয়ে মধ্যরাত পর্যন্ত চলবে এ ক্বেরাত সম্মেলন।
আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলনে আমন্ত্রিত ক্বারীদের মধ্যে রয়েছেন, মিশরের শায়খ কারী ইয়াহয়া শারকাভী, শায়খ কারী জামালা শেহাব, ভারতের শায়খ কারী তৈয়ব জামাল, কানাডার শায়খ কারী মোজাম্মেল, তানজানিয়ার শায়খ রেজা আইয়ুব, লন্ডনের শায়খ আইয়ুব আসিফ, মিশরের শায়খ কারী ড. উসামা আল হাওয়ারী সহ দেশ-বিদেশের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অসংখ্য কারী তেলাওয়াত করবেন।
আন্তর্জাতিক ক্বেরা সম্মেলন এন্তেজামিয়া কমিটির সভাপতি আলহাজ¦ আজহারুল হক চৌধুরী নওশা মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। অনুষ্ঠানের উদ্বোধন করবেন আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন সংস্থার সভাপতি আলহাজ¦ হাফেজ মাওলানা মোহাম্মদ তৈয়ব।

এছাড়াও সকাল থেকে দুপুর পর্যন্ত স্কুল, কলেজ, ভার্সিটি, মাদ্রাসার ছাত্রবৃন্দ ও বাদ আছর থেকে মাগরিব পর্যন্ত আন্তর্জাতিক মানের দেশীয় ক্বারীগন, ও বাদ মাগরিব রাহমাতুল্লিল আলামীন হাফেজীয়া মাদ্রাসা ও এতিমখানার মাদ্রাসার উদ্বোধন এবং আন্তর্জাতিক ক্বারীগনের তিলাওয়াত করবেন।
রাহমাতুল্লিল আলামীন হাফেজীয়া মাদ্রাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা ও এন্তেজামিয়া কমিটির রেজাউল মোস্তফা চৌধুরী সুমন জানান, প্রথম বারের মতো মিরসরাই আন্তর্জাতি ক্বেরাত সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আশা রাখছি কুআনপ্রেমীরা অনুষ্ঠান স্থলে এসে বিশ্ব বিখ্যাত ক্বারীদের সুন্দর কন্ঠে কুরআনের মনোমুগ্ধকর তেলাওয়াত শুনবেন বলে আশা রাখছি।
আয়োজক কমিটি এ আন্তর্জাতি ক্বেরাত সম্মেলনে অংশগ্রহণ এবং দুনিয়া ও পরকালের কল্যাণ কামনার আহবান জানিয়েছেন ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here