মিরসরাইয়ে মহিলা সমাজ উন্নয়ন সংস্থার উদ্যোগে শিক্ষা সামগ্রী বিতরণ

23

মিরসরাই প্রতিনিধি
মিরসরাইয়ে সামাজিক সংগঠন মহালংকা মহিলা সমাজ উন্নয়ন সংস্থার উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৬ মে) হাইতকান্দি ইউনিয়নের বালিয়াদি গ্রামে সংগঠনটির নিজস্ব কার্যালয়ে মুক্তা মর্জিনা কামাল উদ্দিন ফাউন্ডেশনের সহযোগিতায় উপজেলার মহালংকা উচ্চ বিদ্যালয়ের ৫০ জন হতদরিদ্র শিক্ষার্থীর মাঝে এসব উপকরণ বিতরণ করা হয়। সংস্থাটির পরিচালক হামিদ উল্ল্যা ভূঁইয়ার সভাপতিত্বে ও সদস্য শাকিল খানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মহালংকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও হাইতকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ ইদ্রিস মিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মহালংকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক শাহজাহান নিয়াজি।

এছাড়াও সীতাকুন্ড প্রেস ক্লাবের দপ্তর সম্পদক মো. আবুল খায়ের, সংগঠনটির ম্যানেজিং কমিটির সদস্য রিজা আকতার সহ রাজনৈতিক, সামাজিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, সমাজ উন্নয়নে এধরনের সংস্থার বিকল্প নেই। বিশেষ করে এ সংস্থাটি গরিব ও মেধাবী ঝরে পড়া শিক্ষার্থীদের নিয়ে কাজ করে, যা শিক্ষার মান উন্নয়ন ও ঝরে পড়া রোধে গুরুত্বপূণ ভূমিকা রাখবে। শিক্ষা সামগ্রী খুবই গুরুত্বপূর্ণ জিনিস যা দ্বারা শিক্ষার্থীরা উপকৃত হবে। সংস্থার পরিচালক হামিদ উল্ল্যাহ একজন শারীরীক প্রতিবন্ধী হয়েও প্রতিবন্ধকতাকে জয় করে নিয়মিত মানব সেবা করে যাচ্ছেন তা সত্যি প্রশংসার দাবিদারও মানবতার দৃষ্টান্ত উদাহরণ।

সংস্থাটির পরিচালক হামিদ উল্ল্যার ভূঁইয়া বলেন, আমি একজন শারিরীক প্রতিবন্ধী মানবতার কাজে নিজেকে নিয়োজিত করতে ভালো লাগে। প্রতিটা সুবিধা বঞ্চিত মানুষের সাহায্যার্থে নিজেকে নিয়োজিত করতে চাই। সবাইকে সাহায্য করতে পারিনা তবুও সাধ্যমত চেষ্ট করি নিজের সামর্থ্য অনুযায়ী কিছু করার জন্য। আর এসব কাজে সবসময় আমার স্ত্রী রিজা আমাকে অনুপ্রাণীত করেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here