মিরসরাইয়ে শ্রমিক দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালী

81

মিরসরাই প্রতিনিধি :::
মিরসরাই উপজেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১ মে) সকালে জোরারগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।
ওইদিন মিরসরাই উপজেলা নির্মাণ শ্রমিকের সভাপতি মো. আলাউদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আবুল কালাম আজাদের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মিরসরাই উপজেলা চেয়ারম্যান জসীম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূইয়াঁ, করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এনায়েত হোসেন নয়ন, জোরারগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক আলহাজ্ব রেজাউল করিম মাষ্টার, উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নাসির উদ্দিন দিদার, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আবু তাহের ভূঁইয়া ও চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপু।


এইসময় উপস্থিত ছিলেন, মিরসরাই উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা জেরিন, মিরসরাই পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন, বারইয়ারহাট পৌরসভার সাবেক মেয়র ভিপি নিজাম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাখাওয়াত উল্লাহ রিপন, ওয়াহেদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুল কবির ফিরোজ, খৈয়াছরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজুল হক জুনু, জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শ্যামল দেওয়ানজী, ধুম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জহির উদ্দিন ইরান, ওয়াহেদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফরিদুল হাসান টিপু, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল ভূঁইয়াসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও মিরসরাই উপজেলা নির্মাণ শ্রমিকের সকল সদস্যরা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন তার বক্তব্যে বলেন, এই দেশের জীবন যাত্রা ও সাধারণ মানুষের মান উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও শ্রমিকদের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন বর্তমান সরকার। বঙ্গবন্ধু শ্রমিকদের খুব ভালোবাসতেন। তিনি সব সময় শ্রমিকদের অধিকার আদায়ের কথা বলে গেছেন। এখন উনার সুযোগ্য কন্যা, মাননীয় প্রধানমন্ত্রীও শ্রমিকদের কল্যানে নানা কল্যানমুখী প্রদক্ষেপ গ্রহণ করছেন। তিনি আরো বলেন, যারা নির্মাণ শ্রমিকের কাজ করেন, তারা মালিক পক্ষকে বলবেন যেন আপনাদের একটা জীবন বিমা করে দেওয়ার জন্য। যাতে কোন বিপদ হলে ওই জীবন বিমা থেকে সহযোগিতা করা যেতে পারে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here