মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে ১১৯ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মডার্ন সিনটেক্স লিঃ

430

নিজস্ব প্রতিনিধি
বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে মডার্ন সিনটেক্স লিমিটেড প্রকল্পের নির্মাণ কাজের শুভ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (৭ ফেব্রুয়ারী) সকালে মিরসরাই অর্থনৈতিক অঞ্চলের ৬ নাম্বার জোনে প্রকেল্পের নির্মাণ কাজ উদ্বোধন করেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল (বেজা) নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী।
নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, টিকে গ্রুপের ব্যবস্তাপনা পরিচালক মোঃ আবুল কালাম, মডার্ন সিনটেক্সের ব্যবস্থাপনা পরিচালক আবু সুফিয়ান চৌধুরী, পরিচালক মোস্তাফিজুর রহমান।
বেজা চেয়ারম্যান পবন চৌধুরী বলেন, ‘অর্থনৈতিক অঞ্চলে প্রবেশ করার পর কেউ বুঝতে পারবেনা এটি কোন অর্থনৈতিক অঞ্চন নাকি পার্ক। অর্থনৈতিক অঞ্চলের মাস্টার প্ল্যান অনুযায়ী ২০০ একর জমির উপর নির্মাণ করা হবে ‘শেখ হাসিনা সরোবর’ নামে লেক। এছাড়া বিনোদন, শিক্ষা ও ব্যবসায়িক এলাকার জন্য পরিবেশবান্ধব ব্যবস্থা গড়ে তোলা হবে। অর্থনৈতিক অঞ্চলের ভেতর এখন ৪ লেইন সড়ক হচ্ছে। ভবিষ্যতে ৬ অথবা ৮ লেইনের সড়ক করার মতো জায়গা রাখা হচ্ছে। এটি বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম শহর হবে।’
মডার্ন সিনটেক্সের পরিচালক মোস্তাফিজুর রহমান বলেন, মিরসরাই অর্থনৈতিক অঞ্চলের ৬ নাম্বার জোনে ২০ একর জায়গার উপর নির্মিত হচ্ছে মর্ডান সিনটেক্স। এটি টেক্সটাইল ডাউন স্ট্রিম পণ্যগুলির জন্য পলিয়ে়স্টার ফিলামেন্ট এবং ফাইবারের ক্রমাগত পলিমারাইজেশন প্ল্যান্ট আকৃতির প্রকল্প। এখানে পলিয়ে়স্টার টানা টেক্সচার্ড সুতা, পলিয়ে়স্টার সম্পূর্ণরূপে টানা সুতা, পলিয়ে়স্টার স্ট্যাপল ফাইবার (পিএসএফ) এবং পলিথাইলি টেরেফাথলেট চিপস পণ্য উৎপাদন করা হবে। যেগুলো পোশাক, হোম টেক্সটাইল, প্রযুক্তিগত টেক্সটাইল, নেট জুতো এবং মোটরগাডির কাজে ব্যবহার হবে। প্রতিদিন ৪৬০ টন পন্য উৎপাদন করা হবে। তিনি আরো বলেন, কারখানতে ১৫০০ লোকের কর্মসংস্থান হবে। এছাড়া এখানে ১১৯ মিলিয়ন ইউএস ডলার বিনিয়োগ করা হবে এবং প্রত্যেক বছর ২০০ মিলিয়ন ইউএস ডলার লেনদেন হবে। আগামী ২০২২ সালে এটি উৎপাদনে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here