মুমিনুলের ফিফটি, স্বস্তিতে বাংলাদেশ

324

 

ক্রীড়া প্রতিবেদক
শুরুর ধাক্কাটা ভালোভাবেই সামলে উঠছে বাংলাদেশ। চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে শুন্য রানেই ওপেনার সৌম্য সরকারকে হারায় বাংলাদেশ। তবে ইমরুল কায়েস ও মুমিনুল হকের ব্যাটে উইন্ডিজ বোলারদের সামনে প্রতিরোধ গড়েছে স্বাগতিকরা। মুমিনুলের ৫৩ রান (৭০) ও ইমরুল কায়েসের ৩৪।

১ রানে প্রথম উইকেট হারানোর পর তারা ৯৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছেন। ২৪ ওভারে ১ উইকেটে ৯৩ রানের জুটি তাদের। ইমরুল কায়েস ৩৪ রানে ব্যাট করছেন।

এক বছরেরও বেশি সময় পর টেস্ট খেলতে নেমেছিলেন সৌম্য সরকার। কিন্তু রানের খাতা না খুলেই বিদায় নেন এই ওপেনার। ইনিংসের তৃতীয় বলে আউট হন তিনি। মাত্র ২ বল খেলে শেন ডাউরিচকে পেছনে ক্যাচ তুলে দিয়ে কেমার রোচের শিকার হন সৌম্য।

এই ম্যাচ দিয়ে আবারও নেতৃত্বে ফিরেছেন সাকিব আল হাসান। শুরুতে কিছুটা সংশয় থাকলেও সাকিবের দলে ফেরা বাংলাদেশের জন্য স্বস্তিদায়ক।

চট্টগ্রামে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে নাঈম হাসানের।

জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ টেস্ট দল থেকে তিনটি পরিবর্তন এসেছে চট্টগ্রাম টেস্টে। লিটন দাস আগেই দল থেকে বাদ পড়ায় একাদশে আছেন সৌম্য সরকার। তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজের সঙ্গে স্পিন আক্রমণে আছেন সাকিব ও নাঈম। ১৭ বছর বয়সী নাঈম ৯৩তম বাংলাদেশি হিসেবে টেস্ট ক্যাপ পেলেন।

দলে মাত্র একজন পেসার মোস্তাফিজুর রহমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here