সীতাকুণ্ডে বিএনপি প্রার্থীর ভাইয়ের উপর বোমা হামলা

263

নিজস্ব প্রতিবেদক

সীতাকুণ্ডের একটি কেন্দ্রে ভোট দিতে গেলে ধানের শীষ প্রতিকের প্রার্থী আসলাম চৌধুরীর বড় ভাই এছহাক কাদের চৌধুরীর উপর বোমা হামলা করা হয়েছে। এতে এছহাক কাদের চৌধুরী গুরুতর আহত হয়েছেন। এছাড়াও এতে আরো ৪ জন আহত হন।

রোববার সকালে বানুবাজার মাদ্রাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে। এ ছাড়াও উপজেলার বিভিন্ন কেন্দ্রে ভোটারদেরকে ভোটদানে বাধা দান, কেন্দ্র দখল এবং ধানের শীষ প্রতীকের এজেন্টদেরকে কেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগও পাওয়া গেছে।

চট্টগ্রাম উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মো: মোরসালিন জানান, আমাদের প্রাথীর বড় ভাই ইসহাক কাদের চৌধুরী(৭০) তার আত্মীয়-স্বজনদের নিয়ে বানু বাজার মাদ্রাসা কেন্দ্রে ভোট দিতে গেলে নৌকা মার্কার সমর্থকরা তাদের উপর বোমা হামলা করে। এতে এছহাক কাদের চৌধুরী গুরুতর আহত হন। এ হামলায় প্রার্থীর ভাতিজী শারমিন চৌধুরী, ভাতিজা আদনান চৌধুরী ও চাচাতো ভাই সামছুল হক চৌধুরীও আহত হন। আহতদেরকে চট্টগ্রামের একটি ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

এদিকে সরেজমিনে উপজেলার বিভিন্ন কেন্দ্র পরিদর্শনে দেখা যায়, ৮২টি ভোট কেন্দ্রের প্রায় কেন্দ্রেই সকাল থেকেই আ’লীগের লোকজন দখলে নিয়ে নেয়। অনেক জায়গায় দেখা যায়, সাধারন ভোটাররা ভোট দেয়ার জন্য কেন্দ্রে আসতে চাইলে তাদেরকে ফিরিয়ে দেয়া হয়েছে। পৌর বিএনপি নেতা মোঃ ইকবাল হোসেন বলেন, পৌরসভার ১১টি কেন্দ্রের মধ্যে কোন কেন্দ্রেই ধানের শীষে এজেন্ট নেই। তাদেরকে সকালেই কেন্দ্র থেকে বের করে দেয়া হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাচনী সহকারী রিটার্নিং অফিসার ও ইউএনও মিল্টন রায় এর সাথে দুপুরে যোগাযোগ করা হলে তিনি বলেন, এধরনের কোন খবর আমরা জানা নেই। নির্বাচন সুষ্ঠুভাবেই সম্পন্ন হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here