সুবিধা বঞ্চিত ৪৩০ পরিবারে শান্তিনীড়ের ঈদ উপহার

82

 

মিরসরাই প্রতিনিধি

ঈদের আনন্দ যাদের ছুঁতে পারেনা এমন দুস্থ ও অসহায় পরিবারের মাঝে বরাবরের মত ত্রাণ বিতরণ করল মিরসরাইয়ের স্বেচ্ছাসেবী সমাজ উন্নয়ন সংস্থা শান্তিনীড়। সংস্থার সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন সোহেলের সভাপতিত্বে ও দুস্থ ও ত্রাণ সম্পাদক রায়হান চৌধুরীর সঞ্চালনায় বৃহষ্পতিবার (২০ এপ্রিল) সংস্থার ১৩তম শান্তিনীড় ত্রাণ বিতরণ কার্যক্রম সম্পন্ন হয়।
সংস্থার সদস্যবৃন্দ কর্তৃক তালিকাকৃত মধ্যবিত্ত, নিন্মবিত্ত, কর্মহীন ও অসহায় ৪৩০টি পরিবারের মাঝে খাবার সামগ্রী পৌঁছে দেয় সংস্থার স্বেচ্ছাসেবীরা। এর মধ্যে ছিল সেমাই, চিনি, তৈল, মটর ডাল, দুধ, আটা, আলু, লবণ, পিয়াজ, চাপাতা, নুডলস ইত্যাদি।

এসময় সংক্ষিপ্ত আলোচনায় অংশগ্রহণ করেন শান্তিনীড় উপদেষ্ঠা ও মিরসরাই সমিতি কক্সবাজারের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, সমকালের মিরসরাই প্রতিনিধি বিপুল দাশ, সাবেক সভাপতি ইয়াছিন আরাফাত সোহাগ, সহ-সভাপতি মুহাম্মদ দিদারুল আলম, সাধারণ সম্পাদক মৃদুল চন্দ্র দাশ, সিনিয়র সদস্য গিয়াস উদ্দিন, হেলাল উদ্দিন, আলমগীর ভূইয়া। এসময় আরো উপস্থিত ছিলেন সংস্থার সিনিয়র সহ-সভাপতি নিজাম উদ্দিন, যুগ্ম সম্পাদক শেখ কামরুল হাসান নিজামী, সাংগঠনিক সম্পাদক মাঈন উদ্দিন শামীম, সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ আরিফ, প্রচার ও দপ্তর সম্পাদক মোঃ আজিম উদ্দিন, বৃত্তির সদস্য সচিব মো. আবু সায়েদ, সাংবাদিক কামরুল ইসলাম, সাংবাদিক দিদারুল আলম, সাংবাদিক ইমাম হোসেন, আবু বকর ছিদ্দিক রিশাত, আলী জাবের, আজাদ হোসেন, ইমাম হোসেন, সরোয়ার মাহাবুব রাব্বী, আবদুল আজিজ, এমরান হোসেন রাসেল, রিয়াজ উদ্দিন প্রমুখ।

সংস্থার সভাপতি আশরাফ উদ্দিন সোহেল জানান, শান্তিনীড়’র নিয়মিত কার্যক্রমের একটা অংশ সমাজের দুস্থ মানুষের মাঝে ঈদের পূর্বে ত্রাণ বিতরণ কার্যক্রম যা বিগত ১৩ বছর যাবত চলমান কিন্তু চাহিদার পরিমাণে অত্র কার্যক্রম অতীব নগণ্য। ফলশ্রুতিতে অনেক গরীব ও অসহায়দের আমাদের খালি হাতে ফিরিয়ে দিতে হয় যা দেখে আমাদের মনের গভীরে পীড়া দেয়, খুব কষ্ট হয়। তিনি আরও জানান, আমরা মনে প্রাণে বিশ্বাস করি, সমাজের দরিদ্র পীড়িত মানুষদের দুঃখ-কষ্ট লাঘবে বিত্তবানরা সকলে নিজ নিজ এলাকায় এগিয়ে আসবেন।

সংস্থার সাধারণ সম্পাদক মৃদুল দাশ জানান, বিগত বছরগুলোর ধারাবাহিকতায় এবারও আমরা উপজেলার ৪৩০টি পরিবারের মাঝে ঈদ উপহার হিসেবে উক্ত ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করেছি। এতে শান্তিনীড়ের সকল সদস্য, উপদেষ্টামন্ডলী, পৃষ্ঠপোষক, আজীবন সদস্য এবং শুভানুধ্যায়ীদের মাধ্যমে ফান্ড সংগ্রহ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here