সোস্যাল মুভমেন্ট’র বর্ষপূর্তি উদযাপন

329



সামাজিক সংগঠন ১/২৪ সোস্যাল মুভমেন্ট এর প্রথম বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে। শনিবার (১৩ জুলাই) দুপুরে চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও সমাজ সেবক ড. রঞ্জিত কুমার দে। সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক মোঃ সাহাব উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজের সহযোগী অধ্যাপক কাজী আবরার হাসান, কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মহসিন, জেএস এন্টারপ্রাইজের কর্ণধার ও পিউচার প্রপাটিজের চেয়ারম্যান সমাজ সেবক লায়ন জামাল উদ্দিন, কসমোস গ্রæপের ম্যানেজার লায়ন চাষী আবদুল মতিন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম সম্মিলিত সামাজিক পরিষদ সংগঠন এর প্রেসিডেন্ট এডভাইজার মোঃ ইব্রাহিম, চট্টগ্রাম সম্মিলিত সামাজিক পরিষদ সংগঠন এর প্রেসিডেন্ট ওমর ফারুক, মোঃ কামাল হোসেন।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক রঞ্জিত কুমার চৌধুরী বলেন, সমাজের উন্নয়নের জন্য সম্মিলিত পদক্ষেপ একান্ত জরুরী। আর একাজে তরুণদের এগিয়ে আসতে হবে। তরুণদের মাদকের বিরুদ্ধে লড়ে যাওয়ার আহবান জানান। তিনি আরো বলে, শহরে পলিথিনজাত দ্রব্যের আধিক্য ও পরিবেশ দূষণ রোধে সামাজিক সংগঠনগুলোকে এবং বিশেষ করে ১/২৪ সোশ্যাল মুভমেন্ট এর সদস্যদের শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনার জন্য যথাযথ ব্যাবস্থা গ্রহণ করার জন্য পরামর্শ দেন।
বিশেষ অতিথির বক্তব্যে ডাঃ কাজী আবরার হাসান বলেন, ১/২৪ সোশ্যাল মুভমেন্ট এর কার্যকরী পদক্ষেপগুলো দেখে আমি অভিভূত। ভবিষ্যতে ১/২৪ সোশ্যাল মুভমেন্ট এর সাথে যুক্ত হয়ে যেকোন সামাজিক কার্যক্রম সফল করে যাবেন আশ্বাস দিয়ে তিনি বলেন ১/২৪ সোশ্যাল মুভমেন্ট এরসাথে যৌথভাবে ফ্রি মেডিক্যাল ক্যাম্পেইন করার আশ্বাস দেন। পরে সমাজের তরে কাজ করে যাওয়া নিবেদিত মানুষদের সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

আলোচনা সভা শেষে অনুষ্ঠানের ২য় পর্বে সংগঠনের সদস্য আল-মামুন ও সুমাইয়া রেজা রূহানীর সঞ্চালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here