হান্নান শাহ দুই নেত্রীর মুক্তি আন্দোলনে সোচ্চার ছিলেন : হাসান সরকার

266

হান্নান শাহ দুই নেত্রীর মুক্তি আন্দোলনে সোচ্চার ছিলেন : হাসান সরকার

গাজীপুর মহানগর বিএনপির সভাপতি সাবেক এমপি মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার বলেছেন, কর্মদিয়েই ইতিহাসের পাতায় অমর হয়ে আছে গাজীপুর। স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দিয়েছে গাজীপুরের সন্তান শহীদ তাজউদ্দীন আহমেদ। ওয়ান ইলিভেনে দেশ ও জাতির ওই ক্রান্তিকালে উভয় দলের জন্য (বিএনপি ও আওয়ামীলীগ) কেউ মুখ খুলে প্রতিবাদ করার সাহস করেনি।

আমরা গর্বিত গাজীপুরের সন্তান ব্রি: জে: আসম হান্নান শাহ ওই সময় উভয়দলের নেত্রীর মুক্তির জন্য প্রতিবাদে সোচ্চার ছিলেন। আওয়ামী লীগের উচিৎ হবে পরলোকগত বিএনপি নেতা হান্নান শাহর জন্য দোয়া করা। কিন্তু তারা তা না করে উল্টো হান্নান শাহ’র শাহাদাৎ বার্ষিকীর দোয়া মাহফিলে মাইক ব্যবহার করতে দেয়নি।

শনিবার বিকেলে নগরীর রাজবাড়ি রোডস্থ দলের কার্যালয়ে গাজীপুর মহানগর বিএনপি আয়োজিত হান্নান শাহ’র ৩য় সাহাদাৎ বার্ষিকী উপলক্ষে এক দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মহানগর বিএনপির সহ-সভাপতি আফজাল হোসেন কায়সারের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক আব্দুস সালাম শামীমের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, মহানগর বিএনপির সহ-সভাপতি আহাম্মদ আলী রুশদী, আনোয়ার হোসেন, সৈয়দ আক্তারুজ্জামান, প্রফেসর নজরুল ইসলাম, সাবেক গাজীপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র এম.এ করিম, জেলা মুক্তিযোদ্ধা দলের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ মোল্লা, মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক বশির আহাম্মেদ বাচ্চু, সিটি কাউন্সিলর হাসান আজমল ভূইয়া, বিএনপি নেতা আব্দুল আউয়াল, সাইফুল ইসলাম টুটুল, ফারুক হোসেন খান, সামসুজ্জোহা সরকার তাপস, এড. নাসির উদ্দিন নাসির, এড. মনির হোসেন, জিল্লুর রহমান মাসুম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here