জোরারগঞ্জ থানার চেষ্টায় বাবা মায়ের খোঁজ পেলো নতুন চাকমা

173

 

মিরসরাই প্রতিনিধি

খাগড়াছড়ি থেকে পথ হারিয়ে নিখোঁজ হয়ে মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থানায় আশ্রয় মিলে ১৫ বছরের কিশোরী ক্ষুদ্র নৃগোষ্ঠী পরিবারের সন্তান নতুন চাকমার। একদিন পর পুলিশের প্রচেষ্টায় মা বাবার কাছে ফিরে গেলো নতুন চাকমা (১৫)। তার বাবার নাম বাদি চাকমা, শুকনাছড়ি গ্রাম, লক্ষ্মীছড়ি ইউনিয়ন , খাগড়াছড়ি উপজেলা।

জোরারগঞ্জ থানা সুত্রে জানা যায়, গত ২৫ ফেব্রুয়ারী সন্ধ্যা সাড়ে ৬টার সময় মিরসরাই উপজেলার হিংগুলী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমানের বাড়ির সামনে একটি ১৫/১৬ বছরের ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্প্রদায়ের নতুন চাকমা নামের মেয়েটি ঘুরাফেরা করছে দেখে বাড়ির আরাফাত রহমান ও তার স্ত্রী তাদের ঘরে নিয়ে নাম ঠিকানা পরিচয় জানতে চান।

অনেক চেষ্টার পরও মেয়েটি কোন কিছুই বলতে পারেনি। তখন মেয়েটিকে তারা স্বামী স্ত্রী জোরারগঞ্জ থানায় নিয়ে আসেন। জোরারগঞ্জ থানার পরিদর্শক নুর হোসেন মামুন নতুন চাকমাকে পুলিশের হেফাজতে গ্রহন করে নিয়ে সোস্যাল মিডিয়াতে প্রচার করেন এবং ছবি দিয়ে বিভিন্ন থানায় বার্তা পাঠান।

অনেক চেষ্টার ফলে একদিন এক রাত পর শনিবার ২৬ ফেব্রুয়ারি নতুন চাকমার পিতা বাদি চাকমা জোরারগঞ্জ থানায় এসে মেয়েকে পেয়ে গ্রহন করেছেন। বাদি চাকমা জানান তার মেয়েটি মানসিক ভারসাম্যহীন। ঘরে কেউ না থাকার সুযোগে সে ঘর হতে বের হয়ে চলে আসে। অনেক খোঁজাখুঁজির পর মেয়েকে খুঁজে পেয়ে আনন্দে সন্তুষ্টি প্রকাশ করেন ।
পুলিশ কর্মকর্তা এবং আরাফাত রহমানের পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানান।

জোরারগঞ্জ থানার পরিদর্শক নুর হোসেন মামুন বলেন, নতুন চাকমাকে একদিনের মধ্যে পরিবারের কাছে হস্তান্তর করতে পেরেছি, এটুকুই ভালোলাগা। ভালো থাকুক সকল কন্যারা বাবা মায়ের কোলজুড়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here