ডিজিটাল সেন্টার উদ্যোক্তা ফোরামের চট্টগ্রাম জেলা কমিটি গঠিত

275


মিরসরাই প্রতিনিধি
ডিজিটাল সেন্টার উদ্যোক্তা ফোরামের চট্টগ্রাম জেলা কমিটি গঠিত হয়েছে। গত সোমবার দুই বছর মেয়াদে ২৭ সদস্য বিশিষ্ট এই কমিটি গঠন করা হয়। চট্টগ্রাম জেলার ১৫ টি উপজেলা ডিজিটাল সেন্টার উদ্যোক্তা ফোরামের সভাপতি ও সম্পাদকগণের ভোটের মাধ্যমে জেলা ফোরাম গঠন করা হয়। এতে জেলা সভাপতি নির্বাচিত হয়েছেন মিরসরাই উপজেলার মায়ানী ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা জাহেদ হোসেন। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন চন্দনাইশ উপজেলার হাশিমপুর ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা শহিদুল ইসলাম টিপু।


ফোরামের অন্যান্য সদস্যরা হলেন- সিনিয়র সহ-সভাপতি আবু তৈয়ব, সহ-সভাপতি আবুল কালাম, সালা উদ্দিন রুবেল, সহ-সধারণ সম্পাদক ইয়াছিন আরাফাত, যুগ্ন সাধারণ সম্পাদক গাজী সহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ইসহাক মিয়া মাসুদ, সহ-সাংগঠনিক সম্পাদক মিনহাজ উদ্দিন, অর্থ সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন, সহ-অর্থ সম্পাদক আরিফ ছালেহ তুহিন, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ মহি উদ্দিন, সহ-তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্বাস উদ্দিন, প্রচার সম্পাদক বিজয় আচার্য্য, সহ-প্রচার সম্পাদক শফিকুল ইসলাম, দপ্তর সম্পাদক মোঃ সাহেদুল ইসলাম, সহ-দপ্তর সম্পাদক হোসনের জামান জনি, মহিলা বিষয়ক সম্পাদক ফাহমিদা আক্তার, আইন বিষয়ক সম্পাদক আব্দুল হামিদ, ধর্ম বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম, ক্রীড়া ও সাংস্কৃতির বিষয়ক সম্পাদক নুরুল আজিম, সহ-ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সঞ্জয় রয়। সাধারণ সদস্য পদে রয়েছেন দেলোয়ার হোসেন, সালা উদ্দিন মাসুদ, শামিম আহম্মদ, মোহাম্মদ তারেক ও মোঃ ইদ্রিস।
উল্লেখ্য, প্রধানমন্ত্রীর ভিশন-২১ তথা ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের জন্য ২০১০ সালের ১১ নভেম্বর প্রধানমন্ত্রী বাংলাদেশের প্রতিটি ইউনিয়ন পরিষদে একটি করে ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্র প্রতিষ্ঠা করেন। যা পরবর্তীতে ইউনিয়ন ডিজিটাল সেন্টার নামে পরিচিতি লাভ করে। ডিজিটাল সেন্টারের উদ্যোক্তারা প্রান্তিক জনগোষ্ঠির দোরগোড়ায় তাদের কাঙ্খিত তথ্য সেবা পৌঁছে দিতে কাজ করে যাচ্ছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here