ফকিরাপুলে অবরোধের সমর্থনে রিজভীর নেতৃত্বে মিছিল

50

 

দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিলকে একতরফা ও অবৈধ ঘোষণা দিয়ে তা প্রত্যাখ্যান করে একদফা দাবিতে ষষ্ঠ দফার ৪৮ ঘণ্টার অবরোধ পালন করছে বিএনপি ও বাংলাদেশ জামায়াতে ইসলামী। যা বুধবার সকাল ৬টায় শুরু হয়ে শুক্রবার সকাল ৬টায় পর্যন্ত চলবে।

 

বৃহস্পতিবার অবরোধের দ্বিতীয় দিনে সকাল সাড়ে ৬টা থেকে ৭টা পর্যন্ত রাজধানীর ফকিরাপুল এলাকায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে পিকেটিং ও সড়ক অবরোধ করে দলটির নেতাকর্মীরা।

এ সময় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির স্বাস্থ্য সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সহ-স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, সাবেক কাউন্সিলর নীলুফার ইয়াসমীন নিলু, কেন্দ্রীয় যুবদলের সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মেহবুব মাসুম শান্তসহ বিভিন্ন ইউনিটের নেতারা।

মিছিল শেষে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘দেশব্যাপী বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলা দেয়ার পর এখন গায়েবি সাজা দেয়া হচ্ছে। বেশ কয়েক বছর আগে মৃত ব্যক্তি, গুম হওয়া ব্যক্তিদের বিরুদ্ধেও সাজা দেয়া হচ্ছে। এতে আবারো প্রমাণিত হলো বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দেয়া সাজা চক্রান্তমূলক এবং অবৈধ সরকারের নির্দেশেই দেয়া হচ্ছে।’

তিনি বলেন, ‘কিন্তু গায়েবি মামলা ও গায়েবি সাজা দিয়ে সরকারের শেষ রক্ষা হবে না। অবৈধ ক্ষমতাকে আর এক্সটেনশন করা যাবে না। জনগণের অধিকার আদায়ের আন্দোলন দমানো যাবে না। সরকারের পতন না হওয়া পর্যন্ত বিএনপির নেতাকর্মীরা ঘরে ফিরে যাবে না।’

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here