বেলজিয়াম আওয়ামীলীগের উদ্যোগে বিজয় দিবস উদযাপন

343

 

মিরসরাই প্রতিনিধি

ইউরোপের রাজধানী ব্রাসেলসে বেলজিয়াম আওয়ামীলীগের উদ্যোগে ৪৭তম বিজয় দিবস উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। গত ১৬ ডিসেম্বর সংগঠনের সভাপতি শহিদুল হকের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক দাউদ খান সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভার প্রধান অতিথির বক্তব্য রাখেন বেলজিয়ামে নিযুক্ত রাষ্ট্রদূত জনাব মোহাম্মদ শাহাদত হোসেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতন, ইউরোপিয়ান আওয়ামীলীগের প্রচার সম্পাদক খোকন শরীফ, সংগঠনের সিনিয়র সহসভাপতি দেব বিধান,সহসভাপতি ফয়সাল আজাদ তালুকদার, সহসভাপতি নিরঞ্জন রায়, সহসভাপতি হুমায়ুন মাকসুদ হিমু, উপদেষ্টা ড: ফারুক মির্জা, যুগ্মসম্পাদক সাইদুর রহমান খান, প্রচার সম্পাদক আখতারুজ্জামান, বেলজিয়াম যুবলীগ সভাপতি খালেদ মিনহাজ, সাধারণ সম্পাদক আরিফ প্রমুখ।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মিসেস মির্জা, সংগঠনের সংস্কৃতিক সম্পাদিকা সাহানা আক্তার বিউটি, সদস্যা সাবেরা হাসান, সদস্যা আয়েশা, সদস্য জনাব হাসান এবং বেলজিয়াম প্রবাসী কমিউনিটি নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে দেশের জন্য শহীদের আত্মার প্রতি ও শহীদ পরিবারের প্রতি সমবেদনা , জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও নিহত পরিবার, জাতীয় চার্ নেতার প্রতি সম্মানপূর্বক এক মিনিট নীরবতা পালন করা হয় এবং জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়.
সভায় বক্তারা বলেন “বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরে,শহীদদের আদর্শ বাস্তবায়ন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও শোষণহীন সমাজ প্রতিষ্ঠা, সম্মৃদ্ধশালী বাংলাদেশ প্রতিষ্ঠা এবং উন্নয়নের ধারাবাহিকতার জন্য স্বাধীনতা আন্দোলনে নেতৃত্বদানকারী সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগকে পুনরায় নির্বাচিত করার জন্য উদাত্ত আহবান যানান, এবং আগামী ৩০ শে ডিসেম্বরের নির্বাচনে স্বাধীনতার মার্কা নৌকায় ভোট দেয়ার জন্য আপামর জনসাধারণকে অনুরোধ জানান।
দেশে উন্নতি অব্যাহত রাখার জন্য, জাতি,দল, ধর্ম,বর্ণ নির্বিশেষে, যাতে একটা সুষ্ঠ ও পরিচ্ছন্ন নির্বাচন অনুষ্ঠিত হয়, এবং ইউরোপ, জাতিসংঘে এবং পৃথিবীর অন্যান্য দেশগুলোর কাছে, বাংলাদেশ যাতে উন্নয়নের রোল মডেল হিসাবে অব্যাহত থাকে, সেভাবে ঐক্যবদ্ধ হয়ে সবাইকে কাজ করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here