মিরসরাইয়ে এসএসসি-১৬ ব্যাচের বন্ধুদের পুনর্মিলনী

58

মিরসরাই প্রতিনিধি ::
মিরসরাই উপজেলার এসএসসি-১৬ ব্যাচের শিক্ষার্থীদের ৪র্থ তম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৬ ডিসেম্বর) বিজয় দিবসে দিনব্যাপী এই আয়োজনে সকাল সকাল উপজেলা ১৬ ব্যাচের বন্ধুদের পদচারণে মুখর হয়ে ওঠে উপজেলার সদর ইউনিয়নে বিসিক শিল্প নগরী এলাকায়। পুনর্মিলনী উৎসবে ‘১৬ ব্যাচের প্রায় ৫০০ বন্ধুরা মেতে উঠেছিলেন আনন্দে, যেন খুঁজে পেয়েছিলো নিজেদের শৈশব।

পুরনো বন্ধুদের আবার একসঙ্গে পেয়ে যেন সব ক্লান্তি দূর হয়ে গিয়েছিল তাদের। পুরোনো সতীর্থদের নিয়ে নতুন করে স্মৃতি জমাতে ক্যামেরাবন্দী করে রাখতে ছিল অনেক কসরত। মধুর মিলনে সতীর্থরা একে অপরের সঙ্গে কুশল বিনিময় ও কোলাকুলির মাধ্যমে বন্ধুত্বের নতুন বন্ধন তৈরি করেন। সব ভেদাভেদ ভুলে সবাই একই মিশেলে মিলিত হন।
১৬ ব্যাচের পুনর্মিলনীর আয়োজকরা জানান, বন্ধুত্বের টানে শৈশবের মধুর স্মৃতিচারণায় স্বাধীনতার ৫২ বছরের বিজয় দিবসে ব্যতিক্রমধর্মী মিলনমেলার আয়োজন করেছে। ব্যাচের সদস্যদের অনেকেই দেশ ও দেশের বাইরের বিভিন্ন পেশায় নিয়োজিত। একে অপরকে পেয়ে সেলফি তোলা, গল্প, আড্ডা, স্কুল জীবনের স্মৃতি আওড়ানো, বর্তমান ব্যস্ততা সব মিলিয়ে একটা প্রাণবন্ত উৎসবে মেতে ওঠেন সবাই। সবার গায়ে ছিল একই রঙের টি-শার্ট। পুনর্মিলনী অনুষ্ঠানে হারিয়ে যাওয়া বন্ধুদের মধ্যে নতুন করে মেলবন্ধন রচিত হয়। সুখ-দুঃখের রোমন্থন করার সুযোগ ঘটে। এর মাধ্যমে পরস্পরের মধ্যে ভ্রাতৃত্ব ও সৌহার্দ্যের বন্ধন আরও সুদৃঢ় হয়। মিলনমেলায় ছিল, একসাথে ভোজন আয়োজন ও ডিজে গানের পরিবেশনায় বিসিক মাঠে মেতেছে সবাই। পরিচয় সবার যেন এক, সেটা হলো ‘আমরা বুন্ধু’।

পুর্নমিলনী আয়োজন কমিটির সমন্বয়ক হোসাইন রিয়াদ জানান, ভবিষ্যতে সব বন্ধু মিলে আমাদের এই ব্যাচকে সাংগঠনিক রূপ দেওয়ার মাধ্যমে আর্থিকভাবে যারা পিছিয়ে আছেন, কিংবা মেধাবী সন্তানদের পড়াশোনায় সহায়তা, বন্ধুদের যেকোনও বিপদে ও আনন্দে পাশে থাকবো। আমাদের এত বড় আয়োজনে আর্থিকভাবে সহযোগিতা করেছেন আমাদের ব্যাচের প্রবাসী বন্ধুরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here