শাহ আমানত বিমানবন্দরে ইউএস বাংলা বিমানের ক্র্যাশ ল্যান্ডিং

328


নিজস্ব প্রতিনিধি

ঢাকা থেকে কক্সবাজারগামী ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি বিমান চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে ক্র্যাশ ল্যান্ডিং করেছে। আজ বুধবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

শাহ আমানত বিমানবন্দরের একাধিক সূত্র জানায়, বিমানটির সামনের নোজ হুইল কাজ না করায় বিমানটি ক্র্যাশ ল্যান্ডিং করে। তবে এখন পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। দুর্ঘটনার পরপরই যাত্রীদের উদ্ধারে কাজ করছে বিমান কর্তৃপক্ষ।

সূত্র বলছে, ঢাকা থেকে কক্সবাজারগামী ইউএস-বাংলার বিএস-১৪১ অথবা বিএস-১৪৩ ফ্লাইটে ত্রুটি দেখা দেয়ায় সেটি চট্টগ্রামে জরুরি অবতরণ করেছে। এর আগে ফ্লাইটটির ল্যান্ডিং গিয়ার নামছিল না বলে এয়ার ট্রাফিক কন্ট্রোল  (এটিসি) রুমকে জানিয়েছেন ফ্লাইটের পাইলট। কর্তৃপক্ষের কাছ থেকে এখনো ইউএস-বাংলার বিমানটির ফ্লাইট নম্বর নিশ্চিত হওয়া যায় নি।

প্রত্যক্ষদর্শীর বরাতে জানা যায়, প্রথম চেষ্টায় ফ্লাইটটি কক্সবাজার বিমানবন্দরে নামতে না পেরে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ (নোস ল্যান্ডিং) করে। অবতরণের পর ফ্লাইটটিকে ফায়ার ব্রিগেডসহ বিমানবন্দরের নিরাপত্তাকর্মীরা ঘিরে রেখেছে।

ফ্লাইটের ভেতরের অবস্থা সম্পর্কে এখনও কিছু জানা যায়নি বলে জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের শাহ আমানত বিমানবন্দরের স্টেশন ম্যানেজার আজমি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here