‘চট্টগ্রামে দুর্যোগ মোকাবেলার আপদকালীন ফান্ডে অর্থসঙ্কট’

331

নিউজ ডেস্ক..

দুর্যোগ ব্যবস্থাপনার আপদকালীন সময়ের জন্যে অর্থসঙ্কট আছে বলে জানিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন।

এ ব্যাপারে মন্ত্রণালয়কে অবহিত করা হয়েছে বলেও জানান তিনি।

বুধবার (১০ অক্টোবর) বিকেলে চট্টগ্রাম জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় তিনি এসব কথা বলেন। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্বের বক্তব্যে দুর্যোগ প্রস্তুতির কার্যক্রম সম্পর্কে অবহিত করতে গিয়ে জেলা প্রশাসক বলেন, ‘দুর্যোগে আপদকালীন সময়ে শুকনো খাবার ও নগদ অর্থ দেয়া খুব জরুরি। কিন্তু বর্তমানে আমাদের দুর্যোগের সময় আপদকালীন ফান্ডে অর্থের ক্রাইসিস রয়েছে। সকালে বিষয়টি জানিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী এবং সচিব স্যারকে অর্থের পরিমাণ বাড়িয়ে দিতে অনুরোধ করেছি। আশা করি দ্রুত পর্যাপ্ত পরিয়াণ অর্থ বরাদ্দ পাব।’

এতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরেআলম মিনা, চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. আজিজুর রহমান ভূঁইয়া, অতিরিক্ত জেলা প্রশাসক হাবিবুর রহমান প্রমুখ। এছাড়া সেনাবাহিনী, ফায়ার সার্ভিস, কোস্টগার্ড, বন্দর, স্কাউটসের প্রতিনিধিবৃন্দও উপস্থিত ছিলেন।

সভায় আরো বলা হয়, দুর্যোগ প্রতিরোধে সক্ষমতা আগের চেয়ে কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে। ফলে ঘূর্ণিঝড় ‘তিতলী’ মোকাবেলায় জেলা প্রশাসনের পক্ষ থেকে সব রকমের প্রস্তুতি নেয়া হয়েছে। উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে স্বেচ্ছাসেবকদের প্রস্তুত রাখা হয়েছে। ৪৭৫টি আশ্রয়কেন্দ্র খুলে দেয়া হয়েছে, যাতে উপকূলবর্তী মানুষেরা আশ্রয় নিতে পারে। পাশাপাশি জেলা প্রশাসন ও সিভিল সার্জন কার্যালয়ে ২৪ ঘণ্টা মনিটরিং সেল খোলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here