জামিনে মুক্তি পেলেন মিরসরাই বিএনপির ১২ নেতা

275

মিরসরাই প্রতিনিধি
জামিনে মুক্তি পেয়েছেন মিরসরাই উপজেলা বিএনপির সাবেক আহবায়ক আব্দুল আউয়াল চৌধুরী, যুগ্ম আহবায়ক শাহীদুল ইসলাম চৌধুরী সহ ১২ নেতা। দীর্ঘ দুই মাস ১৫দিন কারাভোগের পর সোমবার (৭ জানুয়ারি) জামিন পেয়ে চট্টগ্রাম কারাগার থেকে বের হন ৬ নেতা। এরপর আগে জামিনে মুক্তি পান আরো ৬জন। গত ২৩ অক্টোবর চট্টগ্রাম শহরের হোটেল সফিনা থেকে তাদের আটক করে কোতয়ালী থানা পুলিশ। এরপর তাদের বিরুদ্ধে কোতয়ালী থানায় নাশকতার প্রস্তুতির একটি মামলা দায়ের করা হয়। পরে মিরসরাই থানা থেকে আরো একটি মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে। উভয় মামলায় জামিন লাভের পর ১২ জনের মধ্যে ৬ জনের বিরুদ্ধে মিরসরাই থানার আরেককটি মামলা গ্রেপ্তার দেখিতে আদালত থেকে কারাগারে প্রেরণ করা হয়।
জামিন পাওয়া নেতা-কর্মীরা হলেন উপজেলা বিএনপির সাবেক আহবায়ক আব্দুল আউয়াল চৌধুরী, যুগ্ম আহবায়ক শাহীদুল ইসলাম চৌধুরী, যুগ্ম-আহবায়ক মঞ্জুরুল হক বাহার, আব্দুর রহিম বাবলু, ছাত্রদল নেতা মাসুম বিল্লাহ, যুবদল নেতা শাওন, ছাত্রদল নেতা নাজিম উদ্দিন।
এর আগে জামিন পান মিরসরাই পৌরসভা বিএনপির যুগ্ম আহবায়ক মহিউদ্দিন, যুবদল নেতা মাঈন উদ্দিন মনি, মিরসরাই জাতীয়তাবাদী ফোরাম সংযুক্ত আরব আমিরাতের প্রতিষ্ঠাতা নুর নবী করিম বাবলু, যুবদল নেতা জাফর আহমদ।
চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের যুগ্ম সম্পাদক এস.এম হারুন বলেন, উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক শাহীদুল ইসলাম চৌধুরী ঢাকায় থাকেন, তিনি চট্টগ্রামে এলে হোটেল সফিনায় উঠেন। গত ২৩ অক্টোবর তিনি হোটেলে থাকায় নেতাকর্মীরা তার সাথে দেখা করতে গিয়েছিলেন। পুলিশ কোন কারণ ছাড়াই হোটেল থেকে তাদের আটক করে মামলা দেয়। পরে মিরসরাই থানা থেকে আরো দুটি মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে। অবশেষে সব মামলায় জামিন লাভের পর তাঁরা মুক্ত হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here