পিএসসি শিক্ষার্থীদের সাথে দীপ জ্বেলে যাই এর আনন্দ আড্ডা ও শিক্ষা উপকরণ বিতরণ

289

 

নিজস্ব প্রতিবেদক
মিরসরাইয়ের স্বেচ্ছাসেবী সংগঠন দীপ জ্বেলে যাই শিক্ষা উপকরণ দিলো পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের। ওই শিক্ষার্থীরা সবাই চলতি বছর পিএসসি পরীক্ষায় অংশ নেবে। ১৮ নভেম্বর থেকে শুরু হচ্ছে প্রাথমিক সমাপনি পরীক্ষা।
মঙ্গলবার (১৩নভেম্বর) প্রথমে হিঙ্গুলী ইউনিয়নের মধ্য আজমনগর হাজী মোঃ ভূঁইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং পরে সাইবেনীখিল রুপাইধন ত্রিপুরা প্রাইমারি বিদ্যালয়ে এ অনুষ্ঠান সম্পন্ন হয়।
দীপ জ্বেলে যাই সংগঠনের সাধারণ সম্পাদক মহিবুল আরিফের সঞ্চালনায় মধ্য আজমনগর বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে গান পরিবেশন করে আরিফ, মুনিরা, আরমান এবং মিতা। দীপ জ্বেলে যাই সদস্য রিপন গোপ পিন্টু, নাহিদ মাহমুদ, নাইম নোভেল, মিরাজ উদ্দিন, ইমরুল হোসেন ও সাদিয়া স্মৃতি শিক্ষার্থীদের সাথে দলভুক্ত হয়ে গান করেন। শিক্ষার্থীদের উদ্দেশ্যে আসন্ন পরীক্ষা সম্পর্কে উৎসাহ প্রদান মুলক বক্তব্য রাখেন দীপ জ্বেলে যাই সংগঠনের প্রতিষ্ঠাতা ও সাংবাদিক শারফুদ্দীন কাশ্মীর এবং সংগঠনের সভাপতি আনিচ মোরশেদ।
পরে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা বনশ্রী মজুমদার ২৮জন পিএসসি পরীক্ষার্থীদের মাঝে দীপ জ্বেলে যাই এর শিক্ষা উপকরন তুলে দেন। এসময় আরো উপস্থিত ছিলেন শিক্ষক মো. নুরুল হক, কোহিনুর বেগম ও প্রথি দে।
প্রধান শিক্ষিকা বনশ্রী মজুমদার তার বক্তব্যে দীপ জ্বেলে যাই এর ব্যতিক্রমি অনুষ্ঠানের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, এসব শিক্ষা উপকরণ পরীক্ষার সময় শিক্ষার্থীদের অনেক কাজে লাগবে। তিনি বলেন, কারো কাছ থেকে ডোনেশান নেয়া ছাড়া দীপ জ্বেলে যাই এসব নান্দনিক অনুষ্ঠান করায় এবং সঠিক সময়ে শিক্ষা উপকরণ দেয়ায় তারা ধন্যবাদ পাওয়ার যোগ্য।
এরপর করেরহাট ইউনিয়নের দুর্গম পাহাড়ী জনপদের সাইবেনীখিল রুপাইধন ত্রিপুরা বিদ্যালয়ের ৮জন পিএসসি পরীক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন বিতরন করে দীপ জ্বেলে যাই।
উভয় বিদ্যালয়ে বিতরণকৃত শিক্ষা উপকরণের মধ্যে ছিলো, প্রতিজন শিক্ষার্থীকে একটি ফাইল, একটি কিপবোর্ড, ৫টি কলম, ১টি করে পেন্সিল, রিমোভার, কার্টার ও স্কেল দেয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here