মিরসরাইয়ের আবুতোরাব বাজার তাফসিরুল কোরআন মাহফিল সম্পন্ন

437

মিরসরাই প্রতিনিধি
মিরসরাইয়ের ঐতিহাসিক আবুতোরাব বাজার তাফসিরুল কোরআন মাহফিল সম্পন্ন হয়েছে। বুধবার (১৩ ফেব্রুয়ারি) মাহফিলের একযুগ পূর্তি উপলক্ষে সকাল ১০টা থেকে শুরু হয়। প্রথম পর্বে মিরসরাইয়ের বিভিন্ন দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত ছাত্র-ছাত্রীদের চলে শানদার প্রতিযোগিতা। রয়েছে, কিরাত, গজল, হামদ, নাত, হাদিস, আজান, দোয়া ও মাসায়েল। সকাল ১০টা থেকে শুরু হওয়া প্রতিযোগিতা চলে বিকাল ৪টা পর্যন্ত। এতে অংশগ্রহণ করেন প্রায় ১২০জন প্রতিযোগি। তাদের মধ্যে বাচাই করে প্রতি টীমের তিন জনকে দেয়া হয় মূল্যবাব বইসহ ১ম, ২য় এবং ৩য় পুরস্কার। এছাড়াও অন্যদের দেয়া হয় সান্তনা পুরস্কার।

শতবর্ষী আবুতোরাব ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ শফিকুল ইসলাম নিজামীর সভাপতিত্বে যথাসময়ে শুরু হয় ২য় পর্বের অনুষ্ঠান। এতে প্রধান বক্তার মূল্যবান তাশরিফ পেশ করেন, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মোফাচ্ছিরে কোরআন, প্রতিষ্ঠাতা ও পরিচালক, মারকাজুল ফিকরিল কোরআনী ও মোহাম্মদপুর আল্লাহ করিম জামে মসজিদের খতিব আল্লামা খুরশীদ আলম কাসেমী।

বিশেষ ওয়ায়েজিন ছিলেন, নানুপুর পটিকছড়ি জমিরিয়ান ইন্টারন্যাশনাল মাদ্রাসার পরিচালক আল্লামা বেলাল উদ্দিন নানুপুরি। চট্টগ্রাম আন্দরকিল্লা শাহী জামে মসজিদের সিনিয়র পেশ ইমাম আল্লামা আনোয়ারুল হক আল-আযহারী। এতে আরো অন্যন্ন ওলামেকেরাম বক্তব্য রাখেন।

উলেখ্যঃ ২০০৮ সাল থেকে আবুতোরাব বাজার তাফসির কমিটির উদ্দোগে এবং সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন হিতকরীর সার্বিক সহযোগিতায় এই তাফসিরুল কোরআন মাহফিল সুনামের সাথে অনুষ্ঠিত হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here