৩৯তম বিসিএসে মিরসরাইয়ের ১১ সন্তানের সফলতা

492

৩৯তম বিসিএসে মিরসরাইয়ের ১১ সন্তানের সফলতা

মিরসরাই প্রতিনিধি

চিকিৎসকদের ৩৯তম বিশেষ বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করেছে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (বিপিএসসি)। মঙ্গলবার প্রকাশিত এ ফলাফলে মিরসরাইয়ের ১১ সন্তান সফলতা অর্জন করেছেন। তারা হলো ডা. সাকির উল ইসলাম, ডা. নুরের নবী রাহাত, ডা. সঞ্জয় কুমার নাথ, ডা. মাহতাব উদ্দিন আহম্মদ, ডা. নাজমুল ইসলাম রিয়াদ, ডা. আনোয়ার হোসেন, ডা. জাহিদুল ইসলাম জাহিদ, ডা. মাহমুদুল হাসান, ডা. সরোয়ার হোসেন, ডা. আমজাদ হোসেন শিবলু, ডা. নাঈম উদ্দিন।

ডা. সাকির উল ইসলাম
মিরসরাইয়ের সন্তান ডা. সাকির উল ইসলাম ৩৯ তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারে সহকারী সার্জন হিসেবে সুপারিশকৃত হয়েছে। সাকির মিরসরাইয়ের শান্তিরহাট এলাকার জামালপুর গ্রামের কলিম উদ্দিন ক্বারী বাড়ীর ডাক্তার তাজুল ইসলামের পুত্র। সে ২০০৮ সালে জে.বি উচ্চ বিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে পাশ করে। বর্তমানে সে রাজধানীর এ্যাপোলো হাসপাতালে কর্মরত রয়েছে।

ডা. নুরের নবী রাহাত
মিরসরাইয়ের সন্তান ডা. নুরের নবী রাহাত ৩৯ তম বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার হিসেবে সুপারিশপ্রাপ্ত হয়েছেন। তিনি মিরসরাইয়ের মলিয়াইশের বাসিন্দা এবং সামাজিক সংগঠন দুর্বার প্রগতি সংগঠনের প্রতিষ্ঠাতা। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে কর্মরত রয়েছেন।

ডা. সঞ্জয় কুমার নাথ
মিরসরাইয়ের সন্তান ডা. সঞ্জয় কুমার নাথ চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে ৩৯ তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হয়েছে। তিনি মিরসরাই উপজেলার ১১ নম্বর মঘাদিয়া ইউনিয়নের বুজুর্গ উম্মেদ নগর গ্রামের বাবুল নাথের বাড়ীর বাবুল কান্তি নাথের পুত্র। তিনি ২০১০ সালে আবুতোরাব উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ২০১২ সালে প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজ থেকে এইচএসসি পাশ করেন। এছাড়া ২০১৮ সালে চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে এমবিবিএস সম্পন্ন করেন।

ডা. মাহতাব উদ্দিন আহম্মদ
মিরসরাইয়ের ১৩ নম্বর মায়ানী ইউনিয়নের মায়ানী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক জহির উদ্দিন আহমদের পুত্র, কুমিল্লা মেডিকেল কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডা. মাহতাব উদ্দিন আহম্মদ ৩৯ তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছেন।

ডা. নাজমুল ইসলাম রিয়াদ
মিরসরাইয়ের সন্তান ডা. নাজমুল ইসলাম রিয়াদ ৩৯ তম বিসিএস’র রেজাল্টে সহকারি সার্জন পদে (স্বাস্থ্য ক্যাডার) নিয়োগের জন্য সুপারিশকৃত হয়েছে। সে উপজেলার ১০ নম্বর মিঠনালা ইউনিয়নের ব্যাংক কর্মকর্তা সিরাজ উদ্ দৌলা ও নার্গিস আক্তার চৌধুরীর পুত্র। ৪ ভাইয়ের মধ্যে নাজমুল দ্বিতীয়। নাজমুল ২০১৬ সালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এমবিবিএস পাশ করেন। বর্তমানে হাটহাজারী আধুনিক হাসপাতাল ও কালুরঘাট সিআরপিতে মেডিকেল অফিসার হিসেবে কর্মরত আছেন।

ডা. আনোয়ার হোসেন
মিরসরাইয়ের করেরহাট ইউনিয়নের ছত্তরুয়া গ্রামের বাসিন্দা মৃত জয়নাল আবেদীনের পুত্র ডা. আনোয়ার হোসেন ৩৯ তম বিসিএস (স্বাস্থ্য) পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। সে চট্টগ্রাম বিজিসি ট্রাস্ট মেডিক্যাল কলেজ থেকে ২০১৪ সালে এমবিবিএস পাশ করে। ইতিমধ্যেই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ থেকে ডার্মাটোলজিতে ২ বছর মেয়াদি ডিপ্লোমা শেষ করেন।

ডা. জাহিদুল ইসলাম জাহিদ
মিরসরাইয়ের সন্তান ডা. জাহিদুল ইসলাম জাহিদ ৩৯ তম বিসিএস (স্বাস্থ্য) পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। জাহিদ উপজেলার শান্তিরহাট বাজারের প্রবীণ চিকিৎসক আলহাজ্ব দ্বীন মোহাম্মদ ও জাহানারা বেগমের পুত্র। ৩ ভাই ২ বোনের মধ্যে জাহিদ সবার ছোট। তার বড় ভাই কবি ও ডা. দাউদুল ইসলাম হাঁপানী ও চর্ম রোগের একজন সফল চিকিৎসক। ২০১৬ সালে চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন জাহিদ। ইতিমধ্যেই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে নাক, কান, গলা বিভাগে মেধা তালিকায় দ্বিতীয় হয়ে ডিএলও প্রথম পার্ট শেষ করেন তিনি।

ডা. মাহমুদুল হাসান
মিরসরাইয়ের সন্তান ডা. মাহমুদুল হাসান ৩৯ তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছে। তিনি মিরসরাই উপজেলার ৩ নম্বর জোরারগঞ্জ ইউনিয়নের ভগবতীপুর গ্রামের নুরুল হুদা ও বিবি মরিয়মের পুত্র। তিনি জে.বি উচ্চ বিদ্যালয় থেকে ২০০৫ সালে এসএসসি, ২০০৭ সালে চট্টগ্রাম মহসীন কলেজ থেকে এইচএসসি পাশ করেন এবং ২০১৪ সালে চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। তিনি বর্তমানে কুমিল্লা জেলার চান্দিনা উপজেলার মোহনা হাসপাতালে কর্মরত আছেন।

ডা. সরোয়ার হোসেন
মিরসরাইয়ের সন্তান ডা. সরোয়ার হোসেন ৩৯ তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছে। তিনি মিরসরাই উপজেলার ১৩ নম্বর মায়ানী ইউনিয়নের পূর্ব মায়ানী গ্রামের আবদুল হক মাষ্টার বাড়ীর অহিদুন্নবী ও রিজিয়া বেগমের পুত্র। তিনি পূর্ব মায়ানী মাজেদা হক উচ্চ বিদ্যালয় থেকে ২০০৬ সালে জিপিএ ৫ পেয়ে এসএসসি পাশ করেন। এছাড়া চট্টগ্রাম সরকারী কলেজ থেকে এইচএসসি এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে ৫২তম ব্যাচে এমবিবিএস পাশ করেন। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত আছেন।

ডা. আমজাদ হোসেন শিবলু
মিরসরাইয়ের সন্তান ডা. আমজাদ হোসেন শিবলু ৩৯ তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছে। তিনি মিরসরাই উপজেলার ৬ নম্বর ইছাখালী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের জয়নগর গ্রামের সলিম উল্ল্যাহ চেয়ারম্যান বাড়ীর সিরাজ উদ দৌলার প্রথম পুত্র। তিনি ফৌজদারহাট কেএম হাই স্কুল থেকে এসএসসি, চট্টগ্রাম সিটি কলেজ থেকে এইচএসসি এবং রংপুর মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। তিনি বর্তমানে সলিম উল্ল্যাহ মেডিকেল কলেজে কর্মরত আছেন।

ডা. নাঈম উদ্দিন

মিরসরাই উপজেলার হাইতাকান্দি ইউনিয়নের কৃতি সন্তান ডা. নাঈম উদ্দিন।তিনি ৩৯ তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছে।নাঈম ওই এলাকার মোঃ কামাল উদ্দিনের পুত্র। সে সরকারহাট এনআর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেছেন। বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত। নাঈম উদ্দিন মিরসরাইয়ের পীর আলহাজ্ব হযরত মাওলানা আব্দুল মোমেন নাছেরীর জামাতা।

উল্লেখ্য, ৩৯ তম বিসিএসে সহকারী সার্জন পদে ৪ হাজার ৫৪২ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ২৫০ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে। ২০১৮ সালের ৩ আগস্ট ৩৯তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ৩৭ হাজার ৫৮৩ জন চাকরিপ্রত্যাশী অংশ নেন। পরবর্তীতে ৬ সেপ্টেম্বর প্রকাশিত এ বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফলে সহকারী সার্জন পদে ১৩ হাজার ২১৯ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ৫১৩ জন প্রার্থী পাস করেন। এর পর গত ৭ মার্চ ভাইবা অনুষ্ঠিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here